জৈন্তাপুর প্রতিনিধি

২৮ জুলাই, ২০১৯ ১৯:০২

দালালের মাধ্যমে বিদেশ না যাওয়ার আহ্বান ইমরানের

দালালের মাধ্যমে কাউকে বিদেশ না যেতে আহবান জানিয়েছেন প্রবাসী কল্যাণ মন্ত্রী ইমরান আহমদ। তিনি বলেন, “আপনারা কেউ দালালের মাধ্যমে বিদেশে যাওয়ার চেষ্টা করবেন না। অনেকেই দালালের খপ্পরে পড়ে বিদেশে গিয়ে নানা ভোগান্তি ও হয়রানীর শিকার হয়ে সেদেশে কারাবন্দি জীবন যাপন করছেন। আমি কিছু দিন পূর্বে সরকারি এক সফরে মালয়েশিয়া গিয়েছিলাম, দালালদের খপ্পরে পড়ে অবৈধ ভাবে সে দেশে গিয়ে হাজার হাজার বাংলাদেশী প্রবাসীরা মানবেতর জীবন যাপন করছে নিজ চোখে দেখেছি মালয়েশিয়া সফরে গিয়ে।”

রোববার (২৮ জুলাই) সিলেটের জৈন্তাপুরের সাব রেজিস্ট্রারি মাঠে আয়োজিত এক গনসংবর্ধনা অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি উপরোক্ত কথা গুলো বলেন।

এর আগে সিলেট-৪ আসনের এমপি ইমরান আহমদকে গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রণালয়ের পূর্ণমন্ত্রী করায় মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে বৃহত্তর জৈন্তাবাসীর পক্ষ থেকে অভিনন্দন ও প্রবাসী কল্যাণ মন্ত্রী ইমরান আহমদকে ফুল দিয়ে বরন করেন জৈন্তাপুর উপজেলার সর্বস্তরের জনতা।

এমপি বলেন- “বিদেশে অনেকেই কারাবন্দি রয়েছেন তাদেরকে ফিরে আনতে সে দেশগুলোর শ্রম মন্ত্রীদের সাথে দফায় দফায় আলোচনা করে একটি সমঝোতায় পৌঁছেছি। যা অচিরেই সুষ্ঠু সুরাহা হবে। সম্প্রতি মধ্যপ্রাচ্যের বিভিন্ন দেশের শ্রম মন্ত্রণালয়ের সাথে বাংলাদেশের সুসম্পর্ক তৈরি করা হয়েছে। সে সকল দেশের শ্রমবাজারে আমরা দক্ষ শ্রমিক প্রেরণ করতে প্রস্তুত রয়েছি। এজন্য আপনাদেরকে দক্ষ শ্রমিক হিসাবে গড়ে উঠতে হবে। প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রণালয় আপনাদের সুযোগ সুবিধা দিতে প্রস্তুত রয়েছে।”

তিনি আরও বলেন, “প্রধানমন্ত্রীর ঘোষনা অনুযায়ী সব কয়টি শিক্ষা প্রতিষ্ঠানকে ধারাবাহিক ভাবে এমপিও ভুক্ত করা হবে। যদি কোন প্রতিষ্ঠান এমপিও থেকে বাদ পড়ে যান, সেসকল প্রতিষ্ঠানকে বিধিমালার আওতায় আসতে হবে।”

জৈন্তাপুর উপজেলা ভারপ্রাপ্ত নির্বাহী কর্মকর্তা বিশ্বজিৎ কুমার পালের সভাপতিত্বে ও উপজেলা যুবলীগের আহ্বায়ক আনোয়ার হোসেন ও যুগ্ম আহবায়ক কুতুব উদ্দিনের যৌথ সঞ্চালনায় বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন জৈন্তাপুর উপজেলা পরিষদ চেয়ারম্যান কামাল আহমদ, কানাইঘাট উপজেলা পরিষদ চেয়ারম্যান আব্দুল মুমিন চৌধুরী, গোয়াইনঘাট সরকারি কলেজের অধ্যক্ষ ফয়জুল হক, জৈন্তাপুর মডেল থানার অফিসার ইনচার্জ খাঁন মো. মইনুল জাকির, জৈন্তাপুর উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান বশির উদ্দিন, মহিলা ভাইস চেয়ারম্যান পলিনা রহমান, আওয়ামী মহিলা লীগের সভাপতি শ্রী জয়মতি রাণী, জৈন্তাপুর প্রেসক্লাবের সভাপতি উপাধ্যক্ষ শাহেদ আহমদ, ইউপি চেয়ারম্যান এখলাছুর রহমান, শাহ আলম চৌধুরী তোফায়েল, বাহারুল আলম বাহার।

এছাড়া ভারপ্রাপ্ত ইউপি চেয়ারম্যান ইয়াহিয়া, আব্দুল কাহির পচা, আমিনুর রশিদ, ১৭ পরগনার শালিশ সমন্বয় কমিটির সভাপতি আবু জাফর আবুল মাওলা চৌধুরী, নিজপাট ইউপি আওয়ামী লীগ সভাপতি আতাউর রহমান বাবুল, ফতেহপুর ইউপি আওয়ামী লীগ সভাপতি রফিক আহমদ, চিকনাগুল ইউপি আওয়ামী লীগ সভাপতি আবুল হাসনাত চৌধুরী, আওয়ামী লীগ নেতা মুহিবুর রহমান মেম, আলা উদ্দিন, নজির আহমদ, জৈন্তাপুর উপজেলা শ্রমিক লীগের সভাপতি ফারুক আহমদসহ জৈন্তাপুর উপজেলা আওয়ামী লীগ ও তার সহযোগী অঙ্গসংগঠন যুবলীগ, ছাত্রলীগ, স্বেচ্ছাসেবক লীগ, শ্রমিক লীগ, কৃষক লীগ, মৎস্যজীবী লীগসহ উপজেলার বিভিন্ন দপ্তর ও শিক্ষা প্রতিষ্ঠানের ছাত্র-শিক্ষকগণ উপস্থিত হয়ে মন্ত্রীকে ফুলেল শুভেচ্ছা জানান।

আপনার মন্তব্য

আলোচিত