সিলেটটুডে ডেস্ক

২৭ আগস্ট, ২০১৯ ১৯:১১

দক্ষিণ সুরমায় ট্রাক টার্মিনালের নামে চাঁদাবাজি, সড়ক অবরোধ

সিলেট জেলা কেন্দ্রীয় ট্রাক টার্মিনালের নামে রাস্তা থেকে জোর পূর্বক চাঁদা আদায় ও ট্রাফিক পুলিশের হয়রানীর প্রতিবাদে সিলেট-ঢাকা মহাসড়ক অবরোধ করে ট্রাক শ্রমিকরা। এ সময় চাঁদা না দেয়ায় ইমরান মিয়া (২৮) ও সাজু মিয়া (৩৬) নামের দু’জন শ্রমিককে আহত করা হয় বলে জানা যায়।

মঙ্গলবার (২৭ আগস্ট) দুপুর ১ টা থেকে বিকাল সাড়ে ৪টা পর্যন্ত শ্রীরামপুর বাইপাস থেকে পারাইচক পর্যন্ত এবং হুমায়ুন রশীদ চত্বর থেকে সাউথ সুরমা সি এন জি পাম্প পর্যন্ত  রাস্তার পাশে গাড়ি রেখে বিক্ষোভ করেন শ্রমিকরা।  

শ্রমিকরা জানান, সিলেট জেলা কেন্দ্রীয় ট্রাক টার্মিনালের নামে পারাইচক, তেলিবাজার ও সাউথ সুরমা সি এন জি পাম্পের পাশে রাস্তা থেকে সিলেট জেলা টান্সপোর্ট মালিক গ্রুপ প্রতি ট্রাক থেকে ১৫০ টাকা করে চাঁদা আদায় করছে। এ নিয়ে সিলেট জেলা ট্রাক শ্রমিক ইউনিয়নের শ্রমিকরা প্রতিবাদ করলে জেলা ট্রাক মালিক গ্রুপের জনৈক নেতা সাধারণ শ্রমিকদের উপর ক্ষিপ্ত হন।

এক পর্যায়ে তিনি চাঁদা না দেয়ায় ইমরান মিয়া ও সাজু মিয়া নামের দু’জন শ্রমিককে মারধর করেন বলে অভিযোগ উঠে। খবর পেয়ে শ্রমিকরা রাস্তা অবরোধ করে বিক্ষোভ করেন। সড়ক অবরোধের খবর পেয়ে দক্ষিণ সুরমা থানা ও মোগলাবাজার থানা পুলিশ ঘটনাস্থলে উপস্থিত হয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে।

এ ব্যাপারে সিলেট জেলা ট্রাক পিকআপ কাভার্ডভ্যান শ্রমিক ইউনিয়নের এক প্রতিবাদ সভা করা হয়। সভায় সভাপতি শ্রী আবু সরকার বলেন, কেন্দ্রীয় ট্রাক টার্মিনালের নামে রাস্তা থেকে চাঁদা আদায় অবৈধ। যে বা যারা এর সাথে জড়িত তাদের আইনের আওতায় এনে দৃষ্টান্ত মূলক শাস্তি দেয়া হোক। রাস্তা থেকে চাঁদা আদায় বন্ধ না হলে আগামীতে আরো কঠোর কর্মসূচি গ্রহণ করা হবে।

প্রতিবাদ সভা শেষে পরে অবরোধ তুলে নেন সাধারণ শ্রমিকরা।

আপনার মন্তব্য

আলোচিত