নিজস্ব প্রতিবেদক

৩০ ডিসেম্বর, ২০১৯ ১৩:২৪

সিলেটে বিএনপির ‘গণতন্ত্র হত্যা দিবস’ পালন

৩০ ডিসেম্বরকে 'গণতন্ত্র হত্যা দিবস' হিসেবে পালন করেছে সিলেট জেলা ও মহানগর বিএনপি।

সোমবার (৩০ ডিসেম্বর) দুপুরে নগরীর রেজিস্টারি মাঠে আয়োজিত এ বিক্ষোভ সমাবেশে বক্তব্য রাখেন জেলা ও মহানগর বিএনপিসহ সহযোগী সংগঠনের নেতাকর্মীরা।

এ সময় তারা বেগম খালেদা জিয়ার মুক্তি, অবিলম্বে নির্দলীয় তত্ত্বাবধায়ক সরকারের অধীনে নিরপেক্ষ নির্বাচনের দাবি জানান।

সারাদেশে বিএনপি নেতাকর্মীদের বিরুদ্ধে মিথ্যা মামলা প্রত্যাহারে দাবিও জানান নেতাকর্মীরা।

এ সময় তারা কালো ব্যাজ ধারণ ও কালো পতাকা উত্তোলন করেন।

এছাড়াও ৩০ ডিসেম্বরকে গণতন্ত্রের জন্য 'কালো দিবস' উল্লেখ করে সিলেট নগরীতে কালো পতাকা মিছিল ও বিক্ষোভ সমাবেশ করেছেন বাম গণতান্ত্রিক জোটের নেতাকর্মীরা।

রোববার বিএনপির সিনিয়র যুগ্ম-মহাসচিব রুহুল কবির রিজভী এক সংবাদ সম্মেলনে জানান, সোমবার ঢাকাসহ সারা দেশে প্রতিবাদ সমাবেশের কর্মসূচি পালন করবে দলটি। দিবসটি উপলক্ষে নেতাকর্মীরা কালো ব্যাজ ধারণ করবেন এবং কেন্দ্রীয় কার্যালয়সহ সারা দেশে দলীয় অফিসগুলোতে কালো পতাকা উত্তোলন করা হবে। কেন্দ্রীয়ভাবে রাজধানীর নয়াপল্টনের কার্যালয়ের সামনে হবে সমাবেশ।

তবে অনুমতি না মেলায় আজ নয়াপল্টনে সমাবেশ করেনি বিএনপি। তবে তারা মঙ্গলবার রাজধানীতে বিক্ষোভ মিছিল করার ঘোষণা দিয়েছে।

উল্লেখ্য, ২০১৮ সালের ৩০ ডিসেম্বর দেশের ২৯৯টি আসনে একযোগে একাদশ জাতীয় সংসদ নির্বাচনের ভোটগ্রহণ অনুষ্ঠিত হয়। এতে আওয়ামী লীগের নেতৃত্বাধীন মহাজোট ২৮৮টি আসনে জয়লাভ করে। মোট ২৯৮ জন সংসদ সদস্যের নামে গেজেট জারি করা হয়।

নির্বাচনে আওয়ামী লীগ একাই জিতে ২৫৭টি আসনে। একক সংখ্যাগরিষ্ঠতা পাওয়ায় দলটি টানা তৃতীয়বারের মতো সরকার গঠন করে। এই নির্বাচনে বিএনপি নেতৃত্বাধীন জাতীয় ঐক্যফ্রন্ট জোট পায় ৭টি আসন।

আপনার মন্তব্য

আলোচিত