নিজস্ব প্রতিবেদক

০৩ জানুয়ারি, ২০২০ ১৬:০১

আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যনির্বাহী সংসদের বৈঠকে নাদেল

আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যনির্বাহী সংসদের প্রথম বৈঠকে অংশ নিয়েছেন নতুন সাংগঠনিক সম্পাদক শফিউল আলম চোধুরী নাদেল।

শুক্রবার সকালে রাজধানীর ২৩ বঙ্গবন্ধু অ্যাভেনিউস্থ আওয়ামী লীগ কার্যালয়ে অনুষ্ঠিত এই সভায় সভাপতিত্ব করেন প্রধানমন্ত্রী এবং আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনা। গত ২১ ডিসেম্বর একুশতম জাতীয় কাউন্সিলে নির্বাচিত দলের কেন্দ্রীয় কার্যনির্বাহী সংসদ এবং উপদেষ্টা পরিষদের প্রথম যৌথসভার প্রারম্ভিক ভাষণ দেন শেখ হাসিনা।

প্রধানমন্ত্রী তার বক্তৃতায় আওয়ামী লীগকে সুসংগঠিত রাখার ওপর গুরুত্বারোপ করেন। তিনি দলের নেতা-কর্মীদের উদ্দেশ্যে বলেছেন, একটি সরকার সফলভাবে পরিচালনার জন্য দলকে সুসংগঠিত রাখা জরুরি। তিনি বলেন, ‘একটি সরকার সফলভাবে কাজ করতে পারবে তখনই যখন তার পেছনে দল সুসংগঠিত থাকে। কারণ দল সুসংগঠিত থাকলে তা একটা সরকারের জন্য বিরাট শক্তি।’

প্রধানমন্ত্রী বলেন, আমাদেরকে মনে রাখতে হবে ২০২০ সাল বাংলাদেশের জন্য সবথেকে গুরুত্বপূর্ণ একটি বছর। কারণ এটা হচ্ছে জাতির পিতার জন্ম শতবার্ষিকী। ১৯২০ সালে তাঁর জন্ম, মনে হয় তাঁর জন্মটাই হয়েছিল বাঙালিকে জাতি হিসেবে একটা আত্মপরিচয় এনে দেওয়ার জন্য এবং একটি জাতি রাষ্ট্র গড়ে তোলার জন্য।

বক্তব্যের শুরুতে শেখ হাসিনা প্রয়াত সাবেক সাধারণ সম্পাদক সৈয়দ আশরাফুল ইসলামের কথা স্মরণ করেন। প্রথম মৃত্যুবার্ষিকী উপলক্ষে এই যৌথ সভা সৈয়দ আশরাফুল ইসলামের স্মৃতির প্রতি উৎসর্গ করা হয়।

কিছুক্ষণ চলার পর এদিনের সভা আগামীকাল শনিবার সন্ধ্যা ৬ টায় পর্যন্ত মুলতবি করা হয়।

উল্লেখ্য, গত ২০ ও ২১ ডিসেম্বর আওয়ামী লীগের কেন্দ্রীয় সম্মেলন অনুষ্ঠিত হয়। সম্মেলনের শেষ দিনে ৮১ সদস্যবিশিষ্ট কার্যনির্বাহী কমিটির মধ্যে ৪২টি পদে নাম ঘোষণা করা হয়। এরপর ২৬ ডিসেম্বর কয়েকটি পদ বাদে ঘোষণা করা হয় পূর্ণাঙ্গ কমিটি।

কাউন্সিলে সিলেটের নেতাদের মধ্যে আওয়ামী লীগের উপদেষ্টা পরিষদের সদস্য হন সাবেক অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিত, সিলেট জেলা আওয়ামী লীগের সাবেক সভাপতি সৈয়দ আবু নসর ও বিএনপি থেকে আসা ইনাম আহমেদ চৌধুরী। সাংগঠনিক সম্পাদক হন সাবেক ছাত্রনেতা শফিউল আলম চৌধুরী নাদেল। আর সদস্য পদ ধরে রেখেছেন সিলেট মহানগর আওয়ামী লীগের সাবেক সভাপতি বদর উদ্দিন আহমদ কামরান। নতুন করে কেন্দ্রীয় সদস্য হয়েছেন হবিগঞ্জ জেলা আওয়ামী লীগের সাবেক সভাপতি ডা. মুশফিক হোসেন চৌধুরী। এছাড়া আগের কমিটির মত এই কমিটিতেও প্রেসিডিয়াম সদস্য হয়েছেন সাবেক শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ।

আপনার মন্তব্য

আলোচিত