গোয়াইনঘাট প্রতিনিধি

১৪ জানুয়ারি, ২০২০ ১৮:০৭

‘সোনার বাংলা গড়তে জনপ্রতিনিধিদের প্রশিক্ষিত করে তুলছে সরকার’

সিলেটের গোয়াইনঘাট উপজেলা পরিষদ চেয়ারম্যান ফারুক আহমদ বলেছেন, বাংলাদেশের স্থানীয় সরকার ব্যবস্থাপনাকে যুগপযোগী ও জনবান্ধব করণে উদ্যোগ নিয়েছেন সরকার। একটি আধুনিক এবং স্বনির্ভর সোনার বাংলা গঠনে জাতির জনক বঙ্গবন্ধুর স্বপ্নকে বাস্তবের রূপ দিতে সরকারের প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার বাস্তব সম্মত উদ্যোগ ও প্রশিক্ষণ গ্রহণের কারণে গোটা জাতি উপকৃত হচ্ছে। প্রশিক্ষিত জনপ্রতিনিধি ও প্রশাসন একটি আধুনিক রাষ্ট্র গঠনে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে। এরই আওতায় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার নিজস্ব চিন্তা চেতনা থেকে জনপ্রতিনিধি এবং প্রশাসন কর্মকর্তাদের বিভিন্ন বিভাগীয় প্রশিক্ষণ কার্যক্রম চলে আসছে।

তিনি জাইকার অর্থায়নে ১২ থেকে ১৪ জানুয়ারি পর্যন্ত ৩দিন ব্যাপী বাংলাদেশ পল্লী উন্নয়ন একাডেমী (বার্ড) কুমিল্লায় উপজেলা পরিষদের পরিকল্পনা ও সেবা প্রদান প্রশিক্ষণ কর্মসূচীর সমাপনী ও সনদ প্রদান অনুষ্ঠানে উপরোক্ত কথাগুলো বলেন।

বার্ডের ১৬তম ব্যাচের সমাপনী ও সনদ প্রদান অনুষ্ঠানে অতিরিক্ত সচিব ও বার্ডের মহাপরিচালক মো. শাহজাহানের সভাপতিত্বে প্রধান অতিথি ছিলেন, সরকারের অতিরিক্ত সচিব ও প্রকল্প পরিচালক মো. মহসীন।

এতে বিশেষ অতিথি ছিলেন, পরিচালক(প্রশিক্ষণ) বার্ড মো. শফিকুল ইসলাম প্রমুখ। জাইকার অর্থায়নে ৩দিন ব্যাপী এই কর্মশালায় সিলেটের গোয়াইনঘাট, গোলাপগঞ্জ, হবিগঞ্জ সদর, খাগড়াছড়ির ঘুইমারাসহ দেশের ৪টি উপজেলার ৪৮জন জনপ্রতিনিধি ও প্রশাসনের বিভিন্ন দপ্তরের কর্মকর্তা অংশগ্রহণ করেন।

এ প্রশিক্ষণ কর্মশালায় গোয়াইনঘাটের জনপ্রতিনিধি ও কর্মকর্তাদের মধ্যে অংশগ্রহণ করেন উপজেলা পরিষদ চেয়ারম্যান মো. ফারুক আহমদ, প্যানেল চেয়ারম্যান আফিয়া বেগম, ভাইস চেয়ারম্যান মাওলানা গোলাম আম্বিয়া কয়েছ, ৪নং লেঙ্গুঁড়া ইউ/পি চেয়ারম্যান মাহবুব আহমদ, ৬নং ফতেপুর ইউ/পি চেয়ারম্যান আমিনুর রহমান চৌধুরী, ৮নং তোয়াকুল ইউ/পি চেয়ারম্যান খালেদ আহমদ, উপজেলা প্রকৌশলী রাসেন্দ্র চন্দ্র দেব,উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. মো. রেহান উদ্দিন, মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা নজরুল ইসলাম, উপজেলা জনস্বাস্থ্য কর্মকর্তা মো. ইউনুছ আলী।

অংশগ্রহণকারী সকল জনপ্রতিনিধি ও প্রশাসন কর্মকর্তাদের মধ্যে সনদ বিতরণের মধ্য দিয়ে অনুষ্ঠানের সমাপ্তি ঘটে।

আপনার মন্তব্য

আলোচিত