জামালগঞ্জ প্রতিনিধি

২৭ জানুয়ারি, ২০২০ ১২:০০

তাহিরপুরে শীতের প্রকোপে মারা গেলেন বৃদ্ধ

সুনামগঞ্জের তাহিরপুরে তীব্র শীতের প্রকোপ সইতে না পেরে শ্রী পবিত্র সরকার ওরফে খোকা সরকার নামে ৬০ বছর বয়সী এক বৃদ্ধ মারা গেছেন।

খোকা উপজেলার বড়দল দক্ষিণ ইউনিয়নের টাকাটুকিয়া কান্দাপাড়া গ্রামের প্রয়াত শ্রী পরেশ সরকারের ছেলে।

রোববার (২৬ জানুয়ারি) বিকেলে গ্রামের কাকাতুয়া নদীর তীর সংলগ্ন শ্মশানঘাটে তার অন্ত্যেষ্টিক্রিয়া সম্পন্ন হয়।

পরিবার ও গ্রামবাসী জানান, রাতভর তীব্র শীতের প্রকোপ সইতে না পেরে রোববার সকাল ৯টায় তিনি নিজ বসতঘরেই মৃত্যুর কোলে ঢলে পড়েন।

জানা যায়, উপজেলার টাকাটুকিয়া কান্দাপাড়া গ্রামের হতদরিদ্র সুবিধাবঞ্চিত পরিবারের গৃহকর্তা ছিলেন পবিত্র সরকার ওরফে খোকা সরকার। বছরের ছয়মাস মাস ফেরি নৌকার উপর জীবন-জীবিকা নির্বাহ করে আসলেও গত কয়েক বছর ধরে ধরে পরিবারের স্ত্রী, তিন মেয়ে ও দুই নাবালক সন্তানকে সময়মতো এক বেলা আহার জুটানোর মত কোনো রকম আয়ের নির্ধারিত উৎস ছিল না তার।

প্রয়াত খোকা সরকারের স্ত্রী সন্ধ্যা রাণী সরকার (৫৫) জানান, সামর্থ্য না থাকায় প্রায় গত এক মাস আমার স্বামী বিভিন্ন প্রতিষ্ঠান ও ব্যক্তি বিশেষের নিকট বারবার ধরনা দিয়েছেন নিজের ও পরিবারের সদস্যদের শীত নিবারণের জন্য একটি কম্বল বা গরম কাপড় প্রাপ্তির আশায়। কিন্তু কোনো সরকারি-বেসরকারি প্রতিষ্ঠান, জনপ্রতিনিধি কিংবা সমাজের কোন বিত্তবানের নিকট থেকে সেই কম্বল বা গরম কাপড় আর পাওয়াই হলো না।

উপজেলার টাকাটুকিয়া গ্রামের বাসিন্দা দেবল সরকার জানান, খোকা সরকারের পরিবারটি চরম দারিদ্রসীমার নিচে বসবাস করে আসছেন। আমাদের জানামতে দীর্ঘদিন অসুস্থ থাকার পর অর্থের অভাবে তিনি নিজের চিকিৎসাটুকু করাতে পারেননি। শেষ অবধি শীতের প্রকোপে তিনি মৃত্যুবরণ করেন।

তিনি আরও বলেন, সুবিধাবঞ্চিত পরিবার হিসাবে ইউনিয়ন পরিষদ থেকে ভিজিএফ, ভিজিডি সুবিধা কিংবা সরকারি দপ্তর থেকে ভাতাদিসহ সব রকম সুবিধা থেকে বঞ্চিত হয়ে আসছে আমাদের গ্রামের খোকা সরকারের অসহায় পরিবারটি।

আপনার মন্তব্য

আলোচিত