সিলেটটুডে ডেস্ক

০২ ফেব্রুয়ারি , ২০২০ ০১:২৩

সিলেটের উন্নয়নের স্বার্থে সাংবাদিকদের ঐক্য জরুরি: মেয়র আরিফ

সিলেট সিটি করপোরেশনের মেয়র আরিফুল হক চৌধুরী বলেছেন, সিলেটের উন্নয়নে রাজনৈতিক নেতৃবৃন্দের মতো সাংবাদিকদের মধ্যেও ঐক্য জরুরি। সিলেটের সাংবাদিকদের মধ্যে ঐক্য প্রচেষ্টার এই কাজটি করে যাচ্ছে ইমজা। ইমজা ইতোমধ্যে তার ইমেজ গড়ে তুলতে সক্ষম হয়েছে। আগামীতে এই কার্যক্রম আরও জোরালো হবে বলে আমি বিশ্বাস করি।

শনিবার রাতে ইলেক্ট্রনিক মিডিয়া জার্নালিস্ট এসোসিয়েশন-ইমজা, সিলেট আয়োজিত সুধী সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথাগুলো বলেন।

ইমজা সভাপতি বাপ্পা ঘোষ চৌধুরীর সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক মঞ্জুর আহমদের সঞ্চালনায় এতে মেয়র আরও বলেন, দলীয় সংকীর্ণতা ভুলে সিলেটের উন্নয়নে আমরা কাজ করে যাচ্ছি। এই কাজে সাংবাদিকরাও আমাদের সহযোগী। তাই সিলেটের সাংবাদিকতা ও সাংবাদিকদের উন্নয়নে সিলেট সিটি করপোরেশন সবসময় পাশে থাকবে।

সুধী সমাবেশে বিশেষ অতিথির বক্তব্যে সংসদ সদস্য শামীমা শাহরিয়ার বলেন, সিলেটের সাংবাদিকদের সাথে আমার আত্মার সম্পর্ক। এখানকার সাংবাদিকরা আমার পরিবারের মতো। তাদের সহযোগিতায়ই আমি সংসদ পর্যন্ত যেতে পেরেছি। এই ঋণ কিছুতেই পূরণ হওয়ার নয়। সিলেটের সাংবাদিকদের যেকোনো প্রয়োজনে আমি তাদের পাশে থাকবো।

বিশেষ অতিথির বক্তব্যে সিলেট জেলা ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক মাহি উদ্দিন সেলিম বলেন, সিলেটে এখন খেলার মাঠের সঙ্কট প্রকট আকার ধারণ করেছে। নগরীতে নতুন নতুন শিক্ষা প্রতিষ্ঠান হলেও এদের একটিরও নিজস্ব খেলার মাঠ নেই। তাই আমরা শিশু-কিশোরদের মাঠে নিয়ে যেতে পারছি না। ফলে তারা মোবাইল ফোন ও ইন্টারনেটের দিকে ঝুঁকছে। আমাদের আগামী প্রজন্মের জন্যে যা অশনি সংকেত। এই বিষয়ে সাংবাদিকরা গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করতে পারেন। বড় না হলেও ছোট ছোট কিছু খেলার মাঠ তৈরির বিষয়টি তারা তুলে ধরলে এই অঞ্চলের শিশুরা উপকৃত হবে।

সুধী সমাবেশে অতিথি হিসেবে বক্তব্য রাখেন সিলেট প্রেসক্লাবের সাবেক সভাপতি ইকরামুল কবির, সাধারণ সম্পাদক আব্দুর রশিদ রেনু, সিলেট জেলা প্রেসক্লাবের সাবেক সভাপতি আজিজ আহমদ সেলিম, সাধারণ সম্পাদক শাহ দিদার আলম নবেল, ইমজার প্রতিষ্ঠাতা সভাপতি আল আজাদ, ফটো জার্নালিস্ট এসোসিয়েশন, সিলেটের সভাপতি মামুন হাসান, টেলিভিশন ক্যামেরা জার্নালিস্ট এসোসিয়েশনের সভাপতি দিগেন সিংহ, সমকালের ব্যুরো প্রধান চয়ন চৌধুরী প্রমুখ।

এতে অন্যান্যের মধ্যে আরও বক্তব্য রাখেন ইমজার সাবেক সভাপতি মঈনুল হক বুলবুল, মাহবুবুর রহমান রিপন, আশরাফুল কবির, সাবেক সাধারণ সম্পাদক আনিস রহমান, সজল ছত্রী, দেবাশীষ দেবু, ইমজার সাবেক সহ-সভাপতি কয়েস গাজী, সাংবাদিক এমএ মতিন, আজমল হোসেন খান প্রমুখ।

আপনার মন্তব্য

আলোচিত