বড়লেখা প্রতিনিধি

০২ ফেব্রুয়ারি , ২০২০ ১৯:৫৮

বড়লেখায় উন্মুক্ত পদ্ধতিতে ভাতাভোগী বাছাই কার্যক্রমের উদ্বোধন

মৌলভীবাজারের বড়লেখা উপজেলায় উন্মুক্ত পদ্ধতিতে বয়স্ক, বিধবা ও স্বামী নিগৃহীতা নারী, অসচ্ছল প্রতিবন্ধী ভাতাভোগীদের যাচাই-বাছাই কার্যক্রম শুরু হয়েছে।

রোববার (২ ফেব্রুয়ারি) উপজেলার উত্তর শাহবাজপুর ইউনিয়নের ভাতাভোগী যাচাই-বাছাই কার্যক্রম অনুষ্ঠিত হয়।

সমাজসেবা কার্যালয়ের আয়োজনে পরিষদ প্রাঙ্গণে দুপুরে এই কার্যক্রমের উদ্বোধন করেন উপজেলা পরিষদ চেয়ারম্যান সোয়েব আহমদ।

উদ্বোধনী সভায় সভাপতিত্ব করেন উত্তর শাহবাজপুর ইউনিয়ন পরিষদ (ইউপি) চেয়ারম্যান আহমদ জুবায়ের লিটন। ইউপি সদস্য বদরুল আহমদের সঞ্চালনায় প্রধান অতিথি সোয়েব আহমদ ছাড়াও অন্যদের মাঝে বক্তব্য দেন বড়লেখা উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. শামীম আল ইমরান, উপজেলা পরিষদ ভাইস চেয়ারম্যান তাজ উদ্দিন প্রমুখ। স্বাগত বক্তব্য দেন সমাজসেবা কর্মকর্তা মো. সাইফুল ইসলাম।

উপজেলা সমাজসেবা কার্যালয় সূত্রে জানা গেছে, এ কর্মসূচির আওতায় ২০১৯-২০২০ অর্থবছরে উত্তর শাহবাজপুর ইউনিয়নের ১৪৬ জনকে ভাতাভোগীর আওতায় আনা হবে। এর মধ্যে বয়স্ক ভাতা পাবেন ৬৭জন, বিধবা ও স্বামী নিগৃহীতা নারী ৪০ জন ও প্রতিবন্ধী ভাতা পাবেন ৩৯ জন। এ লক্ষ্যে প্রাথমিকভাবে রোববার প্রায় চার শতাধিক ব্যক্তির নাম তালিকাভুক্ত করা হয়েছে। এরমধ্য থেকে ১৪৬ জনকে বাছাই করা হবে। বাছাইয়ে বাদ পড়াদের পর্যায়ক্রমে মাধ্যমে ভাতার আওতায় আনা হবে।

বড়লেখা উপজেলা সমাজসেবা কর্মকর্তা মো. সাইফুল ইসলাম বলেন, ‘পর্যায়ক্রমে প্রতিটি ইউনিয়নে এ পদ্ধতিতে যাচাই-বাছাই করা হবে। ভাতা পেতে উপকারভোগীদের কোনো টাকা লাগবে না।’

আপনার মন্তব্য

আলোচিত