নিজস্ব প্রতিবেদক

০৮ ফেব্রুয়ারি , ২০২০ ১৭:৫০

ইঞ্জিন সংকটে বন্ধ হল সিলেট-চট্টগ্রাম রুটের জালালাবাদ ট্রেন

সিলেট-চট্টগ্রাম রেলপথে চলাচলকারী (আপ-ডাউন) জালালাবাদ মেইল ট্রেন ইঞ্জিন সংকটের কারণ সাময়িকভাবে বন্ধ ঘোষণা করা হয়েছে।

১৩ আপ ও ১৪ নম্বর ডাউন জালালাবাদ এক্সপ্রেস নামে ট্রেন দুটির চলাচল শনিবার থেকে বন্ধ হয়ে যায়। ফলে ওই রেলপথের ‘লোকাল’ স্টেশনের যাত্রীদেরকে দুর্ভোগে পড়বেন।

শীর্ষ এক কর্মকর্তার বরাত দিয়ে সংশ্লিষ্ট সূত্র জানায়, জালালাবাদ এক্সপ্রেসের ইঞ্জিন ও ক্রুদের (চালকসহ অন্যদের) কন্টেনারবাহী ট্রেনে ট্রান্সফার করা হয়েছে। এ ব্যাপারে রেল ভবন থেকে নির্দেশনা আসার সাথে সাথে গতকাল থেকেই জালালাবাদ এক্সপ্রেস ট্রেনের যাত্রা অনির্দিষ্টকালের জন্য বাতিল করা হয়েছে। কন্টেইনার পরিবহনে গতি আনার জন্য জালালাবাদ এক্সপ্রেস ট্রেনের ইঞ্জিন কন্টেনারবাহী ট্রেনে যুক্ত করা হয়েছে।

আখাউড়া রেলওয়ে জংশনের ভারপ্রাপ্ত স্টেশন মাস্টার মো. জসিম উদ্দিন বিষয়টি নিশ্চিত করে জানান, ১৩ নম্বর আপ ট্রেনটি আজ চলাচল করলেও সেটি আর ফিরতি পথে আসবে না। ইঞ্জিন সমস্যায় ট্রেনটি চলাচল বন্ধ রাখা হয়েছে বলে জানতে পেরেছি।

আখাউড়া রেলওয়ে জংশনের লোকোশেড ইনচার্জ মো. দেলোয়ার হোসেন জানান, মালবাহী ট্রেনের জন্য এখন বাড়তি লোকোমোটিভের প্রয়োজন হচ্ছে। যে কারণে জালালাবাদ এক্সপ্রেস ট্রেন সাময়িক বন্ধ রাখার সিদ্ধান্ত হয়েছে। জালালাবাদ এক্সপ্রেসের ইঞ্জিন-চালকসহ অন্যান্য কর্মচারীদের আপাতত কন্টেনারবাহী ট্রেনে ট্রান্সফার করা হয়েছে। কন্টেনারের চাপ কামলে আবার চালু হবে জালালাবাদ এক্সপ্রেস।

প্রসঙ্গত, ১৩ নম্বর জালালাবাদ এক্সপ্রেস ট্রেন প্রতিদিন রাত আটটা ১৫ মিনিটে চট্টগ্রাম থেকে ছেড়ে পরদিন বেলা সোয়া ১২ টায় সিলেট পৌঁছত। ১৪ নম্বর ডাউন জালালাবাদ এক্সপ্রেস ট্রেন প্রতিদিন রাত ১০ টা ১০ মিনিটে সিলেট থেকে ছেড়ে পরদিন বেলা ১২টায় চট্টগ্রাম পৌঁছাত। এই ট্রেনটি বেশ কিছু ‘বড়-ছোট’ স্টেশনে যাত্রাবিরতি দিত।

আপনার মন্তব্য

আলোচিত