সুনামগঞ্জ প্রতিনিধি

০৮ ফেব্রুয়ারি , ২০২০ ১৮:৩২

পানি দেরিতে নামায় বাঁধের কাজও দেরিতে শুরু হয়েছে: প্রতিমন্ত্রী জাহিদ

পানিসম্পদ প্রতিমন্ত্রী জাহিদ ফারুক বলেছেন, এ বছর সুনামগঞ্জের হাওরের পানি দেরিতে নামায় বাধের কাজও দেরিতে শুরু হয়েছে। আশা করছি বৃষ্টি শুরু হওয়ার আগেই বাধের কাজ সম্পন্ন হবে। নির্দিষ্ট সময়ের আগেই বাধের কাজ শেষ করার জন্য ও বাঁধের কাজের সুবিধার জন্য বিভিন্ন কমিটি করা হয়েছে। সেই সাথে জেলার সাংসদ, জেলা প্রশাসক এবং প্রশাসনের লোকজন কাজ করছেন। সরকারও চায় আগাম বন্যা আসার আগেই নির্দিষ্ট সময়ের আগেই সবকটি বাঁধের কাজ সম্পন্ন করতে। তবে এটা সম্মিলিত একটি কাজ। এ ক্ষেত্রে সকলের সহযোগিতা প্রয়োজন।

শনিবার (৮ ফেব্রুয়ারি) সকালে ধর্মপাশা ও জামালগঞ্জ উপজেলার কয়েকটি বাঁধ পরিদর্শন শেষে সাংবাদিকদের তিনি এসব কথা বলেন।

এ সময় পিআইসির সভাপতি ও সদস্যদের নিয়ে নানা অভিযোগ নিয়ে তিনি বলেন, পিআইসি সভাপতির সাথে কথা বলেছি, তবে এলাকাবাসীর আন্তরিকতা প্রয়োজন। কারণ কাজ করা হচ্ছে তাদের ফসলের জন্য সেজন্য সবাইকে সচেতন থাকতে হবে। তবে যদি কারো বিরুদ্ধে অভিযোগ থাকে তাদের বাতিল করা হবে।

তিনি বলেন, আমাদের আন্তরিকতার কোন অভাব নেই। আমরাও চাই সময় মত বাঁধের কাজ শেষ হবে। মানুষ ফসল ঘরে তুলবে।

এ সময় উপস্থিত ছিলেন, সুনামগঞ্জ-১ আসনের সংসদ সদস্য ইঞ্জিনিয়ার মোয়াজ্জেম হোসেন রতন, সুনামগঞ্জ-সিলেট সংরক্ষিত আসনের সাংসদ শামীমা আক্তার খানম, জেলা প্রশাসক মোহাম্মদ আব্দুল আহাদ, অতিরিক্ত পুলিশ সুপার মিজানুর রহমান, পানি উন্নয়ন বোর্ডের নির্বাহী প্রকৌশলী মো. সাবিবুর রহমান প্রমুখ।

আপনার মন্তব্য

আলোচিত