COVID-19
CORONAVIRUS
OUTBREAK

Bangladesh

Worldwide

54

Confirmed Cases,
Bangladesh

06

Deaths in
Bangladesh

25

Total
Recovered

925,053

Worldwide
Cases

46,399

Deaths
Worldwide

193,431

Total
Recovered

Source : IEDCR

Source : worldometers.info

বিশ্বনাথ প্রতিনিধি

১৫ ফেব্রুয়ারি , ২০২০ ১৫:৪৪

ছাত্রলীগ সভাপতিকে বিশ্বনাথে অবাঞ্ছিত ঘোষণা

সম্প্রতি বিশ্বনাথ উপজেলার লামাকাজি, দেওকলস ও দৌলতপুর ইউনিয়ন ছাত্রলীগের কমিটি গঠন করা হয়েছে। উপজেলা ছাত্রলীগের সভাপতি শীতল বৈদ্য ও সাধারণ সম্পাদক মোবারক হোসেন ওই কমিটিগুলো বৃহস্পতিবার রাতে অনুমোদন দেন। কমিটিগুলোতে উপজেলা ছাত্রলীগের সভাপতি-সম্পাদকের স্বাক্ষর থাকলেও কমিটি ঘোষণার পরপরই বৃহস্পতিবার (১৩ ফেব্রুয়ারি) রাতেই সভাপতি শীতল বৈদ্যের বিরুদ্ধে ঝাড়ু আর জুতা হাতে বিক্ষোভ মিছিল করেন ছাত্রলীগ নেতাকর্মীরা। এ সময় সভাপতি হিসেবে অযোগ্য দাবি করে তাকে অবাঞ্ছিতও ঘোষণা করা হয়।

উপজেলা ছাত্রলীগের সিনিয়র সহসভাপতি কাওসার আহমদ ও সিনিয়র যুগ্ম-সাধারণ সম্পাদক শাহ বুরহান আহমদ রুবেলের নেতৃত্বে রাত সাড়ে ৯টায় বিক্ষোভ মিছিল বের করা হয়। বিশ্বনাথ পুরনা বাজারস্থ আলহেরা শপিং-সিটির সামনে থেকে বের করা ওই মিছিলটি উপজেলা সদরের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ শেষে স্থানীয় বাসিয়া ব্রিজে গিয়ে শেষ হয়।

সিনিয়র সহ-সভাপতি কাওছার আহমদের সভাপতিত্বে মিছিল পরবর্তী পথসভায় ছাত্রলীগ সভাপতি শীতল বৈদ্যকে অবাঞ্চিত ঘোষণা করে বক্তব্য রাখেন সিলেট জেলা ছাত্রলীগের সাবেক সহ-সম্পাদক আকমল হোসেন, বিশ্বনাথ উপজেলা ছাত্রলীগের সহ-সভাপতি লিটন দে, সিনিয়র যুগ্ম-সাধারণ সম্পাদক শাহ বুরহান আহমদ রুবেল, আলী আহমেদ জুয়েল, ছাত্রলীগ নেতা জাকির হোসেন মামুন।

এ প্রসঙ্গে জানতে চাইলে ছাত্রলীগের সিনিয়র যুগ্ম-সাধারণ সম্পাদক শাহ বুরহান আহমদ রুবেল বলেন, নিজেদের গ্রুপের হওয়া স্বত্বেও সভাপতি উপজেলা ছাত্রলীগের কাউকে না জানিয়ে তিনটি ইউনিয়ন কমিটি অনুমোদন দিয়েছেন যা দলীয় সংবিধানের পরিপন্থী। যে কারণে তারা বিক্ষোভ মিছিল করেছেন ও তাকে অবাঞ্ছিত ঘোষণা করেছেন।

আর শীঘ্রই প্রতিটি ইউনিয়নে পাল্টা কমিটি গঠন করা হবে বলেও জানান তিনি।

তবে ছাত্রলীগ সভাপতি শীতল বৈদ্যের দাবি সকলের সমন্বয়ে কমিটি গঠন করা হয়েছে। তিনি বলেন, বিক্ষোভকারীদের মনোনীত প্রার্থীরা কমিটিতে গুরুত্বপূর্ণ পদ না পাওয়ায় তারা এমনটা করেছেন।

প্রসঙ্গত, তাজগীর আহমদ ইমনকে সভাপতি ও আকবর হোসেনকে সম্পাদক করে লামাকাজি ইউনিয়ন ছাত্রলীগের ১৬ সদস্যের কমিটি, সায়মন আহমদকে সভাপতি ও শাকিল আহমদ ফাহিমকে সম্পাদক করে ১৯ সদস্যের দেকলস ইউনিয়ন ছাত্রলীগের কমিটি এবং আখতার হোসেন শেখকে আহবায়ক তানভীর আহমদকে প্রথম যুগ্ম-আহবায়ক করে দৌলতপুর ইউনিয়ন ছাত্রলীগের ২৪ সদস্য বিশিষ্ট কমিটি অনুমোদন দেওয়া হয়।

আপনার মন্তব্য

আলোচিত