নিজস্ব প্রতিবেদক

২২ ফেব্রুয়ারি , ২০২০ ১২:০৯

সিলেটে পৃথক ‘বন্দুকযুদ্ধে’ নিহত ২

সিলেটে আইনশৃঙ্খলা বাহিনীর সাথে পৃথক ‘বন্দুকযুদ্ধে’ দুই ব্যক্তি নিহত হয়েছেন। এসব ঘটনায় আইনশৃঙ্খলা বাহিনীর চার সদস্য আহত হয়েছেন।

শুক্রবার (২১ ফেব্রুয়ারি) দিবাগত রাতে বিশ্বনাথে ডাকাতির প্রস্ততিকালে পুলিশের সঙ্গে ‘বন্দুকযুদ্ধে’ ফটিক ওরফে লিটন ও একইরাতে গোলাপগঞ্জে র‍্যাবের সাথে ‘বন্দুকযুদ্ধে’ আলী হোসেন (৩৫) নামে দুই ব্যক্তি নিহত হন বলে আইনশৃঙ্খলা বাহিনী সূত্রে জানা যায়।

বিশ্বনাথ:

পুলিশ সূত্রে সিলেটের বিশ্বনাথে সড়কে গাছ ফেলে ডাকাতির প্রস্তুতিকালে পুলিশের সঙ্গে ‘বন্দুকযুদ্ধে’ ফটিক নামে আনুমানিক ৩২ বছর বয়সী ডাকাত দলের এক সদস্য নিহত হন। ঘটনাটি শুক্রবার দিবাগত রাতে বিশ্বনাথ-জগন্নাথপুর বাইপাস সড়কের সুড়ির খাল নামক স্থানে ঘটে।

এ সময় বিশ্বনাথ থানার এসআই মিজানুর রহমান, কনস্টেবল চন্দন গৌর ও রাসেল দাস গুলিবিদ্ধ হয়েছেন। গুরুতর আহত অবস্থায় তাদের তিনজনকে প্রথমে কাদিপুরস্থ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ও পরে সিলেট কেন্দ্রীয় পুলিশ হাসপাতালে ভর্তি করা হয়েছে।

পুলিশ জানায়, শুক্রবার ভোররাতে বিশ্বনাথ-জগন্নাথপুর সড়কের সুড়ির খাল এলাকায় গাছ ফেলে ডাকাতির সংবাদ পেয়ে অভিযান চালায় পুলিশ। পুলিশ ঘটনাস্থলে পৌঁছামাত্র সড়কের দু’পাশ থেকে তাদের লক্ষ্য করে গুলি চালানো শুরু করে ১৫/২০ জন অস্ত্রধারী ডাকাত। এতে বুকে গুলিবিদ্ধ হয়ে মাটিতে লুটে পড়েন এসআই মিজান। আহত হন দু’জন। এ সময় পুলিশের আরেকটি টিম ঘটনাস্থলে পৌঁছে।

পুলিশ আরও জানায়, প্রায় আধা ঘণ্টা বন্দুকযুদ্ধের পর ডাকাতরা পিছু হটলে স্থানীয়দের সহায়তায় সেখানে তল্লাশি চালায় পুলিশ। এ সময় রাস্তায় অজ্ঞাত এক ডাকাতের মরদেহ পড়ে থাকতে দেখেন স্থানীয়রা। পরে পুলিশ লাশ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য সিলেট ওসমানী হাসপাতালের মর্গে পাঠায়। এসময় নিহত ডাকাতের বাম হাতের পাশ থেকে একটি দেশীয় তৈরি পাইপগান ও লুঙ্গির ভাজ থেকে ৩ রাউন্ড তাজা কার্তুজ উদ্ধার করে পুলিশ।

বিশ্বনাথ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শামীম মুসা জানান, ডাকাতির খবর পাওয়ার সঙ্গে সঙ্গে তিনি থানা পুলিশের একটি টিম নিয়ে জীবন বাজি রেখে ডাকাতদের মোকাবেলা করেছেন। এতে থানার এসআইসহ তিন পুলিশ সদস্য গুলিবিদ্ধ হয়েছেন। এ ঘটনায় আইনি ব্যবস্থা গ্রহণ করা হচ্ছে।

গোলাপগঞ্জ:

সিলেটের গোলাপগঞ্জে র‌্যাপিড এ্যাকশন ব্যাটালিয়ন-৯ (র‍্যাব) এর সাথে বন্দুক যুদ্ধে আলী হোসেন (৩৫) নামে হত্যা মামলার এক আসামী নিহত হন বলে র‍্যাব সূত্রে জানা যায়। শুক্রবার দিবাগত রাতে উপজেলার শরীফগঞ্জ ইউনিয়নের কদুপুর গ্রামে এ ঘটনাটি ঘটে। এ সময় র‍্যাব-৯ আরও ৫ জনকে গ্রেপ্তার করেছে বলে জানিয়েছে।

নিহত আলী হোসেন ওই গ্রামের আত্তর আলীর ছেলে ও সাউথ আফ্রিকা প্রবাসী বলে জানা যায়। র‍্যাবের দাবি নিহত আলী হোসেন একজন দুর্ধর্ষ সন্ত্রাসী ও হত্যা মামলাসহ একাধিক মামলার আসামি। তাকে গ্রেপ্তার করতে অভিযান চালালে সে দলবল নিয়ে গুলি ছুঁড়ে। এসময় র‍্যাব পাল্টা গুলি চালালে আলী হোসেন নিহত হয়।

র‌্যাব-৯ এর অতিরিক্ত পুলিশ সুপার মো. মনিরুজ্জামান বলেন, হত্যাসহ একাধিক মামলার আসামি ‘শীর্ষ সন্ত্রাসী’ আলী হোসেনকে গ্রেপ্তারের জন্য শুক্রবার রাতে গোলাপগঞ্জ উপজেলার কদুপুরে অভিযান চালানো হয়। এ সময় আলী হোসেন ও তার সহযোগীরা র‌্যাব সদস্যদের লক্ষ্য করে গুলি ছোঁড়ে। র‌্যাবও পাল্টা গুলি ছুড়লে গুলিবিদ্ধ হয়ে আলী হোসেন মারা যান। এ সময় আলী হোসেনের পাঁচ সহযোগীকে আটক করা হয়েছে বলেও মনিরুজ্জামান জানান।

মনিরুজ্জামান আরও বলেন, সন্ত্রাসীদের গুলিতে র‌্যাবের এক সদস্য আহত হয়েছেন; তাকে হাসপাতালে ভর্তি করা হয়েছে।

আপনার মন্তব্য

আলোচিত