কুলাউড়া প্রতিনিধি

১৫ মার্চ, ২০২০ ২১:১৬

ছবি-ভিডিও ইন্টারনেটে ছেড়ে দেয়ার হুমকি, কলেজছাত্রীর ‘আত্মহত্যা’

মৌলভীবাজারের কুলাউড়ার সরকারি কলেজের দ্বাদশ শ্রেণির ছাত্রী নুসরাত জান্নাত জেবিন (২১)। সে উত্তর লস্করপুরএলাকার দুবাই প্রবাসী ওয়াজ উদ্দিনের মেয়ে। কলেজে আসা যাওয়ার পথে দেখা হতো পৌর শহরের পার্শ্ববর্তী ৬নং ওয়ার্ডের উত্তর জয়পাশা গ্রামের ধলা মিয়ার পুত্র রুহান মিয়ার সাথে। পরে কথা, কথা থেকে সম্পর্ক গড়ায় প্রেম পর্যন্ত।

ইন্দানিং তাদের সম্পর্কে টানাপড়েন চলছিলো। এরইমধ্যে প্রেমিক রুহান মিয়া জেবিনের সাথে কাটানো সময়গুলো মোবাইলবন্দি করে রাখেন। পরে জেবিনকে হুমকি দিতে লাগেন সেই ছবি ও ভিডিও সামাজিক যোগাযোগ মাধ্যমে ছেড়ে দিবে বলে। এতে আত্মসম্মানের ভয়ে জেবিন আত্মহননের পথ বেছে নেয়।

রোববার (১৫ মার্চ) সকাল সাড়ে ৭টার দিকে ফ্যানের সাথে গলায় ওড়না প্যাঁচিয়ে আত্মহত্যা করে নুসরাত জান্নাত জেবিন নামে ঐ কলেজছাত্রী।

কলেজ ছাত্রীর স্বজন ও অভিযোগ সূত্রে জানা যায়, নুসরাত জান্নাত জেবিন কুলাউড়া সরকারি কলেজের দ্বাদশ শ্রেণির ছাত্রী। কলেজ যাওয়া আসার সময় পৌর শহরের পার্শ্ববর্তী ৬নং ওয়ার্ডের উত্তর জয়পাশা গ্রামের ধলা মিয়ার পুত্র রুহান মিয়ার সাথে প্রেমের সম্পর্ক গড়ে ওঠে জেবিনের। সেই সুবাদে রুহান রাতের আঁধারে জেবিনের বাড়িতে যাওয়া আসা করতো এবং মোবাইলে তাদের ছবি ও ভিডিও ধারণ করে বলে অভিযোগ রয়েছে। এলাকাবাসী কয়েকবার রুহানকে জেবিনের বাড়ির পাশ থেকে ধরপাকড় করে। এ নিয়ে জেবিনের সাথে রুহানের সম্পর্কের দূরত্ব ও টানাপোড়ন সৃষ্টি হয়।

এতে রুহান তার মোবাইলে থাকা তাদের ছবি সামাজিক যোগাযোগ মাধ্যমে ছেড়ে দেওয়া হুমকি দেয়। রোববার সকালে পরিবারের সবার অজান্তে ঘরের ভিতর ফ্যানের সাথে ওড়না প্যাঁচিয়ে আত্মহত্যা করে জেবিন। খবর পেয়ে অতিরিক্ত পুলিশ সুপার (কুলাউড়া সার্কেল) সাদেক কাওছার দস্তগীর, কুলাউড়া থানার ওসি ইয়ারদৌস হাসান ও উপ পরিদর্শক মো. রফিকুল ইসলামসহ পুলিশ ঘটনাস্থলে গিয়ে তাঁর লাশ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য মৌলভীবাজার সদর হাসপাতাল মর্গে প্রেরণ করে।

জেবিনের ছোট ভাই সালাউদ্দিন মোবাইলে জানান, রুহান মিয়ার প্ররোচনায় জেবিন আত্মহত্যা করেছে। এ ব্যাপারে পুলিশের কাছে অভিযোগ করা হয়েছে।

এ ব্যাপারে কুলাউড়া থানার অফিসার ইনচার্জ (ওসি) ইয়াদৌস হাসান বলেন, লাশ ময়নাতদন্তের জন্য মৌলভীবাজার সদর হাসপাতাল মর্গে পাঠানো হয়েছে। কলেজ ছাত্রীর পরিবারকে অভিযোগ দায়ের করার জন্য বলেছি। অভিযোগ পেলে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করবো।

অতিরিক্ত পুলিশ সুপার (কুলাউড়া সার্কেল) সাদেক কাওছার দস্তগীর সন্ধ্যা সাড়ের ৭টায় বলেন, কলেজছাত্রীর পরিবারের লোকজন মৌখিক অভিযোগে জানান রুহানের প্ররোচনায় সে আত্মহত্যা করেছে। এ ব্যাপারে দু’পক্ষের বক্তব্য শুনে তদন্তক্রমে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হবে।

আপনার মন্তব্য

আলোচিত