COVID-19
CORONAVIRUS
OUTBREAK

Bangladesh

Worldwide

218

Confirmed Cases

20

Deaths

33

Recovered

1,518,783

Cases

88,505

Deaths

330,590

Recovered

Source : IEDCR

Source : worldometers.info

সিলেটটুডে ডেস্ক

২৬ মার্চ, ২০২০ ২০:৩৫

যে সকল নিদের্শনা পালন করতে হবে কানাইঘাটবাসীকে

বৈশ্বিক মহামারী করোনাভাইরাস (কোভিড-১৯) সংক্রমণ রোধে সিলেটের কানাইঘাটে এক নির্দেশনা জারি করেছেন সিলেটের জেলা প্রশাসক ও জেলা ম্যাজিস্ট্রেট। বৃহস্পতিবার (২৬ মার্চ) বেলা ১২টায় কানাইঘাট উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ বারিউল করিম খান এক লিখিত বার্তায় এ নির্দেশনার কথা জানান।

এতে বলা হয়, করোনাভাইরাস সংক্রমণ প্রতিরোধে সিলেটের জেলা প্রশাসক ও জেলা ম্যাজিস্ট্রেটের নির্দেশনা মতে উপজেলার প্রতিটি দোকানপাট খোলা রাখার বিষয়ে একটি আদেশ জারি করা হলো।

আদেশে বলা হয়, প্রতিদিন সকাল ৯টা হতে বিকাল ৫টা পর্যন্ত কাচা শাকসবজির দোকান, মাছ ও মুরগীর দোকান, ফ্লেক্সিলোডের দোকান খোলা থাকবে এবং রাত ৮ টা পর্যন্ত মুদি ও ভুষিমালের দোকান খোলা থাকবে।

এদিকে ঔষধের দোকান ২৪ ঘণ্টা খোলা থাকলেও খাবার ও ঔষধ কেনা এবং একান্ত জরুরী প্রয়োজন ছাড়া কেউ রাস্তায় ঘুরাঘুরি করতে পারবেন না। অপ্রয়োজনে কাউকে রাস্তায় বা অন্য কোন স্থানে ঘুরাঘুরি অবস্থায় পাওয়া গেলে কঠোর আইনগত ব্যবস্থা গ্রহণ করা হবে। জরুরী কাজে নিয়োজিত মালামাল পরিবহন ও সরকারী আদেশ পরিপালনের যানবাহন ছাড়া অন্য কোন যানবাহন পরবর্তী আদেশ না দেওয়া পর্যন্ত নিষিদ্ধ করা হয়েছে।

এছাড়া সর্বদা ভিড় এবং জনসমাবেশ পরিহার করতে হবে। টাকা এবং অন্যান্য কাগজ ও প্লাস্টিকের ব্যাগ ধরার পর সাবান দিয়ে হাত ভালো করে ধুয়ে নিতে হবে। করোনাভাইরাস সংক্রমণ প্রতিরোধে সামাজিক দূরত্ব ( নিজ বাসায়, বাড়িতে অবস্থান করা, প্রত্যেকের সাথে প্রত্যেকের ৩ ফুট দূরত্ব রেখে চলাচল ও অবস্থান, সর্বদা মাস্ক পরিধান করা এবং বারে বারে সাবান দিয়ে ভালো ভাবে হাত ধোয়া) বজায় রাখতে হবে।

পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত কানাঘাটবাসীকে প্রতিদিন এই আদেশ পালন করতে হবে বলেও জানানো হয়।

আপনার মন্তব্য

আলোচিত