Advertise

তাহিরপুর প্রতিনিধি

০৪ এপ্রিল, ২০২০ ১৪:০০

সুনামগঞ্জে বিকেল ৫টার মধ্যে দোকানপাট বন্ধের নির্দেশ

সুনামগঞ্জের সকল উপজেলায় করোনাভাইরাস প্রতিরোধে সামাজিক দূরত্ব বজায় রাখতে বিকেল সাড়ে ৫টার মধ্যে সবজি বাজার, মুদি দোকানসহ সবধরনের দোকানপাট বন্ধ করার জন্য গণবিজ্ঞপ্তি প্রকাশ করেছন জেলা প্রশাসক আব্দুল আহাদ। তবে একমাত্র ঔষধের দোকান খোলা থাকবে সব সময়। 

শুক্রবার রাত ১০টায় সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে এ গণবিজ্ঞপ্তি প্রকাশ করা হয়।

গণবিজ্ঞপ্তিতে উল্লেখ করা হয়, বিভিন্ন স্থানীয় সাপ্তাহিক হাটবাজার ও গ্রোথসেন্টারসমূহে অনিয়ন্ত্রিতভাবে সন্ধ্যার পর জনসমাগম লক্ষ্য করা গেছে যা করোনাভাইরাসের দ্রুত সংক্রমণ ঘটিয়ে বিস্তার ঘটাতে পারে। ফলে সাধারণ জনগণের স্থাস্থ্যঝুঁকি বাড়ছে এবং অপ্রয়োজনীয়ভাবে আড্ডা তৈরি হচ্ছে যা সামাজিক দূরত্ব বজার রাখা ও নিজ নিজ ঘরে অবস্থানের পরিপন্থি।

এ অবস্থায় সাপ্তাহিক হাটবাজার ও গ্রোথসেন্টারসমূহে পরবর্তী নির্দেশনা না দেওয়া পর্যন্ত সাড়ে ৫টার মধ্যে বন্ধ করার জন্য জেলার সকল উপজেলায় নিবার্হী কর্মকর্তাদের এই আদেশ পালন করার জন্য বলা হয়।

তাহিরপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) বিজেন ব্যানার্জি জানান, করোনার সংক্রমণ এড়াত সামাজিক দূরত্ব নিয়ন্ত্রণ রাখতে জেলা প্রশাসক গণবিজ্ঞপ্তি প্রকাশ করেছেন। সে সিদ্ধান্তে মোতাবেক এখন সকাল ৮টা থেকে বিকেল সাড়ে ৫টা পর্যন্ত নিত্যপণ্যের দোকান খোলা থাকবে। তবে এর মধ্যে ঔষধের দোকান সার্বক্ষণিক খোলা থাকবে।

করোনারোধে সামাজিক দূরত্ব বজায় রেখে ঘরে থাকার জন্য সবার প্রতি আহবান জানিয়েছেন তিনি। অন্যথায় কঠোর অবস্থানে যাবে প্রশাসন। 

আপনার মন্তব্য

আলোচিত