তাহিরপুর প্রতিনিধি

০৬ এপ্রিল, ২০২০ ১৩:৪২

নিজের ও পরিবারের সুরক্ষার জন্য ঘরেই থাকুন: ইউএনও তাহিরপুর

তাহিরপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা বিজেন ব্যানার্জি বলেছেন, বর্তমান পরিস্থিতিতে নিজের জীবন ও পরিবারের সুরক্ষা জন্য আপনারা ঘরেই থাকেন। নিজেদের নিরাপত্তা নিশ্চিত করুন। জীবন বাঁচলে কাজ করে খেতে পারবেন। যদি না বাঁচেন তাহলে কি হবে?

তিনি আরও বলেন, নিরাপত্তার জন্য কিছু দিন নিয়ম মেনে ঘরেই থাকুন। আপনি আক্রান্ত হলে পাশে কাউকে পাবেন না। থাকতে হবে প্রিয়জন ছাড়া তাই এখন প্রিয়জনদের নিয়ে ঘরে সময় দিন ভাল থাকুন। আর সবাইকে ভালো রাখুন। সেই সাথে সাবান দিয়ে ভালোভাবে হাত ধোবেন, সবাই সামাজিক দূরত্ব বজায় রেখে চলুন, সব সময় মাস্ক ব্যবহার করুন, প্রয়োজন ছাড়া ঘর থেকে বের না হওয়াসহ নিয়মগুলো মানতে হবে। জীবন বাঁচাতে হলে সবাইকে আগে নিজেদের নিরাপত্তা নিশ্চিত করতে হবে।

উপজেলা নির্বাহী কর্মকর্তা বিজেন ব্যানার্জি জানান, আমাদের কাছে পর্যাপ্ত পরিমাণ ত্রাণ সামগ্রী আছে আর ইতিমধ্যে আরও ত্রাণ সামগ্রী এসেছে। করোনাভাইরাস সংক্রমণের আশঙ্কায় যারা দিনমজুর, কাজ করতে পারছে না তাদেরকে চাল, ডাল, আলু, সাবানসহ বিভিন্ন খাদ্য সামগ্রী বিতরণ করেছি। এদিকে প্রশাসন করোনাভাইরাস প্রতিরোধে লিফলেট বিতরণসহ নানাভাবে বুঝানোর চেষ্টা করছে সবাইকে।

উপজেলা নির্বাহী কর্মকর্তা বিজেন ব্যানার্জি তার নিজ কার্যালয়ে একান্ত সাক্ষাৎকারে সবার প্রতি স্বাস্থ্যবার্তা মেনে চলতে ও সবার নিজ নিজ অবস্থান থেকে সচেতনতা সৃষ্টির জন্য কাজ করার পাশাপাশি সমাজের বিত্তবানদের গরীব, অসহায় দিনমজুর পরিবারে পাশে সহযোগিতার হাত বাড়াতে উদাত্ত আহবান জানান।

কিছু কিছু বাজারে মানুষের জনসমাগমের কোনও পরিবর্তন না হওয়ায় এখন বিকেল সাড়ে ৫টার মধ্যে ঔষধের দোকান ছাড়া সকল দোকান বন্ধ ঘোষণা করেছেন জেলা প্রশাসক আব্দুল আহাদ।

উপজেলা নির্বাহী কর্মকর্তা জানান, এজন্য একাধিকবার উপজেলার বিভিন্ন বাজারের দোকানিদের জরিমানা করছি। তাদেরসহ সর্বস্তরের জনসাধারণকে নিয়ম মেনে চলার জন্য আমাদের অভিযান অব্যাহত থাকবে।

আপনার মন্তব্য

আলোচিত