নিজস্ব প্রতিবেদক

২৮ এপ্রিল, ২০২০ ১৮:৪২

ঢাকা থেকে কেন সিলেট এসেছিলেন করোনা আক্রান্ত সেই চিকিৎসক?

করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন সিলেটের এক চিকিৎসক দম্পতি। সোমবার তাদের নমুনা পরীক্ষায় করোনা শনাক্ত হয়। স্বাস্থ্য অধিদপ্তরে কর্মরত স্বামী ঢাকা থেকে সিলেট ফেরার পরই স্বামী-স্ত্রী দু'জনে করোনা আক্রান্ত হন।

সিলেটে লকডাউন চলছে। অন্য জেলা থেকে এখানে প্রবেশ নিষিদ্ধ করা হয়েছে। সরকারি কর্মকর্তাদের নিজ কর্মস্থলে থাকারও নির্দেশনা দিয়েছে সরকার। এরকম অবস্থায় ঢাকা থেকে কেনো সিলেট এসেছিলেন করোনা শনাক্ত হওয়া এই চিকিৎসক, এমন প্রশ্ন দেখা দিয়েছে।

তবে খোঁজ নিয়ে জানা গেছে, ওই চিকিৎসকের সন্তান গুরুতর অসুস্থ। এছাড়া স্ত্রীও অসুস্থ ছিলেন কিছুদিন ধরে। অসুস্থ স্ত্রী ও সন্তানকে দেখতেই গত সপ্তাহে ঢাকা থেকে সিলেট আসেন তিনি। এরপর নমুনা পরীক্ষা করা হলে স্বামী-স্ত্রী দুজনের করোনা শনাক্ত হয়।

সিলেটের একাধিক চিকিৎসকের সাথে কথা বলে জানা গেছে, স্বামী-স্ত্রী দুজনেই করোনায় আক্রান্ত হওয়ায় কে কাকে আক্রান্ত করেছেন তা নিশ্চিত হওয়া যাচ্ছে না। স্বামী ঢাকা থেকে আসায় তার আগে আক্রান্ত হওয়ার শঙ্কা রয়েছে। আবার স্ত্রী, যিনি নগরীর রাগীব রাবেয়া মেডিকেল কলেজ হাসপাতালের চিকিৎসক, তিনি নিজেও সম্প্রতি সন্দেহভাজন এক রোগীর সংস্পর্শে গিয়েছেন। ফলেও তিনিও আগে আক্রান্ত হতে পারেন।

বিজ্ঞাপন



সোমবারের পরীক্ষায় চিকিৎসক দম্পতির করোনা শনাক্ত হওয়ার তথ্য নিশ্চিত করেছন সিলেট এমএজি ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালের উপ-পরিচালক ডা. হিমাংশু লাল রায়।

এই দম্পতি নিজেদের বাসায় আইসোলেশনে থেকে চিকিৎসা নিচ্ছেন বলে জানিয়েছেন সিলেটের শহীদ শামসুদ্দিন হাসপাতালের আবাসিক মেডিকেল অফিসার সুশান্ত মহাপাত্র।

এই দম্পতির আগে সিলেট জেলায় আরও দুজন চিকিৎসক করোনাভাইরাসে আক্রান্ত হন। গত ৫ এপ্রিল সিলেট এমএজি ওসমানী মেডিকেল কলেজের সহকারী অধ্যাপক ডা. মঈন উদ্দিনের করোনা শনাক্ত হয়। ১৫ এপ্রিল ঢাকায় চিকিৎসাধীন অবস্থায় তিনি মারা যান। এরপর ২২ এপ্রিল করোনাভাইরাস শনাক্ত হয় ওসমানী হাসপাতালের এক শিক্ষানবিস চিকিৎসকের। তিনি হাসপাতালের ইন্টার্ন হোস্টেলে আইসোলেশনে আছেন। গাজীপুর থেকে সিলেট ফেরার পরই তার করোনাভাইরাস শনাক্ত হয়।

এছাড়া জেলার আরও দুই স্বাস্থ্যকর্মী করোনাভাইরাসে আক্রান্ত হয়ে চিকিৎসাধীন আছেন।

সোমবার ১৩ জন শনাক্ত হওয়ায় সিলেট বিভাগে করোনাভাইরাসে মোট আক্রান্তের সংখ্যা ১০০ ছাড়িয়েছে। এ পর্যন্ত বিভাগে ১০১ জন রোগী শনাক্ত হয়েছেন। এরমধ্যে দুজন সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ও ৪ জন মারা গেছেন।

আপনার মন্তব্য

আলোচিত