যশোর প্রতিনিধি

২৩ মে, ২০২০ ২১:০৪

যশোরে দরিদ্র পরিবারে সেনাপ্রধানের পক্ষে ঈদ উপহার বিতরণ

যশোর সদরের নুরপুর এলাকায় সেনাবাহিনীর প্রধানের পক্ষ থেকে দরিদ্র পরিবারের মাঝে ঈদ উপহারসামগ্রী বিতরণ করা হয়েছে।

শনিবার (২৩ মে ) বিকালে আর্মি ট্রেনিং এন্ড ডকট্রিন কমান্ডের অধীনস্থ সিগন্যাল ট্রেনিং সেন্টার এন্ড স্কুল (এসটিসিএন্ডএস) কর্তৃক, যশোর সদর উপজেলার নুরপুর গ্রাম ঘুরে ১৫০ হতদরিদ্র পরিবারের মাঝে ঈদ উপহার হিসেবে শুকনা রশদ ও খাদ্যসামগ্রী বিতরণ করা হয়।

আর্টডক এর অধীনস্থ এসটিসিএন্ডএস এই তথ্য নিশ্চিত করেন।

সূত্র জানায়, করোনাভাইরাস সংক্রমণের প্রেক্ষিতে সৃষ্ট পরিস্থিতিতে সেনাসদরের নির্দেশনা ক্রমে, আর্মি ট্রেনিং এন্ড ডকট্রিন কমান্ড (আর্টডক) এর অধীনস্থ প্রশিক্ষণ সেন্টার ও প্রতিষ্ঠানসমূহ বেসামরিক প্রশাসনকে সহযোগিতার জন্য এসব বিতরণ করা হয়েছে। পাশাপাশি দরিদ্র ও দুস্থ জনসাধারণের জন্য জরুরী সাহায্য হিসেবে বিভিন্ন প্রকার ত্রাণসামগ্রী বিতরণ অব্যাহত রেখেছে।

এছাড়াও সেনাবাহিনীর তত্ত্বাবধানে বৃদ্ধ ও সহায় সম্বলহীন পরিবারকে নিয়মিতভাবে চিকিৎসা সহায়তা প্রদান করা হচ্ছে। সম্প্রতি ঈদ উপলক্ষে সেনাবাহিনী প্রধান দুস্থ ও অসহায় মানুষের মাঝে বিশেষ উপহার হিসেবে শুকনা রশদ, সেমাই, চিনি, তেল, এবং আনুষঙ্গিক দ্রব্যসামগ্রী বিতরণের নির্দেশ প্রদান করেছেন। আর্টডক এর ব্যবস্থাপনায় দেশের বিভিন্ন স্থানে গত কয়েক দিনে ইতোমধ্যেই আনুমানিক নয় হাজারেরও বেশি পরিবারের মধ্যে শুকনো খাবার মাস্ক এবং হ্যান্ড স্যানিটাইজার বিতরণ করা হয়েছে।

এছাড়াও আর্টডক এর অধীনস্থ বিভিন্ন প্রতিষ্ঠান ইতোমধ্যে চট্টগ্রাম, রাজশাহী, নাটোর, সৈয়দপুর, খুলনা ও বগুড়ায় দরিদ্র পরিবারের মাঝে শুকনো খাদ্য ও অন্যান্য সামগ্রী বিতরণ করা হয়েছে।

এরই ধারাবাহিকতায় সেনাবাহিনী প্রধান এর পক্ষ থেকে এসটিসিএন্ডএস কর্তৃক নুরপুর এলাকায় ১৫০টি পরিবারের মাঝে এই ঈদ উপহার বিতরণ করা হয়। তাছাড়া দেশব্যাপী লকডাউন ঘোষণার পর থেকে বিভিন্ন সময়ে এসটিসিএন্ডএস কর্তৃক ৬৫০টি পরিবারকে ইতোমধ্যে শুকনা রশদ ও খাদ্য সামগ্রী সরবরাহ করেছে।

উল্লেখ্য, আর্টডকের জেনারেল অফিসার কমান্ডিং লেফটেন্যান্ট জেনারেল এস এম শফিউদ্দীন আহমেদ এই মানবিক কার্যক্রমের সার্বক্ষণিক তদারকি নির্দেশনা প্রদান করেছেন।

আপনার মন্তব্য

আলোচিত