পিরোজপুর সংবাদদাতা

২৪ অক্টোবর, ২০২০ ২০:৫৫

পিরোজপুরে নারী ও শিশুর প্রতি নির্যাতন প্রতিরোধে অভিভাবক সভা

পিরোজপুরে নারী ও শিশুর প্রতি জেন্ডারভিত্তিক নির্যাতন প্রতিরোধে পুরুষ ও কিশোরদের অংশগ্রহণে অভিভাবক সভা অনুষ্ঠিত হয়েছে।

শনিবার সকালে উদ্দীপন প্রশিক্ষণ সেন্টারে প্রতীকী যুব সংসদের আয়োজনে এবং পুরুষ এবং ছেলেদের সংযুক্তিকরণ নেটওয়ার্ককে শক্তিশালী করার মাধ্যমে বাংলাদেশের নারী ও শিশুদের প্রতি সহিংসতা হ্রাসকরণ প্রকল্পের আওতায় ব্র্যাক ও মেন এনগেজ অ্যান্ড বয়েজ নেটওয়ার্কের সহযোগিতায় এ অভিভাবক সমাবেশ অনুষ্ঠিত হয়।

মতবিনিময় সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মহিলা বিষয়ক অধিদপ্তরের উপ পরিচালক মো. জাকির হোসেন। উদ্দীপনের জোনাল ম্যানেজার মো. কবির হোসেনের সভাপতিত্বে অনুষ্ঠানে তথ্যপত্র উপস্থাপন করেন প্রতীকী যুব সংসদ’র চেয়ারপার্সন মো. আমিনুল ইসলাম (ফিরোজ মোস্তফা)।

অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ব্র্যাকের পিরোজপুর সদরের এরিয়া ম্যানেজার (হেলথ) মো. বশিরুজ্জামান, উদ্দীপনের প্রকল্প সমন্বয়কারী আবু রাইহান, শিশু ও যুব ক্লাবের সভাপতি অমিত বিশ্বাস প্রমুখ।

শিশুর প্রতি যৌন হয়রানি, বাল্যবিবাহ, শিশু সুরক্ষা প্রভৃতি বিষয়ে সচেতনতা বৃদ্ধিতে ভিডিও ক্লিপ ও পাওয়ার পয়েন্ট প্রেজেন্টেশন প্রদর্শন করা হয়। নারী ও শিশু নির্যাতন প্রতিরোধে মতবিনিময় সভায় উন্মুক্ত আলোচনা করা হয় এবং স্ব-স্ব অবস্থান থেকে অংশগ্রহণকারীরা তাদের করণীয় বিষয়ে তুলে ধরেন।

আপনার মন্তব্য

আলোচিত