সিলেটটুডে ডেস্ক

১৫ জুন, ২০১৬ ১৭:২৫

মেয়েকে বাঁচাতে গিয়ে বাবা জেলে!

মেয়েকে বখাটের হাত থেকে রক্ষা করতে গিয়ে জেল খাটছেন বাবা! নোয়াখালীর দ্বীপ উপজেলা হাতিয়ার বুড়িরচর ইউনিয়নে এ ঘটনা ঘটেছে। স্থানীয় লোকজন ওই বখাটেকে গ্রেফতার করে দৃষ্টান্তমূলক শাস্তি দাবি করেছেন।

জানা গেছে, হাতিয়ার বুড়িরচর ইউনিয়নের প্রবাসী আব্দুল বারেকের মেয়ে ও বাংলামেইল২৪ডটকমের স্টাফ রিপোর্টার শাহেদ শফিকের স্ত্রী নাহিদা আক্তার নিহা স্বামীসহ ঢাকায় বসবাস করেন। তিনি ঢাকার বদরুন্নেসা মহিলা কলেজের অনার্স প্রথম বর্ষের শিক্ষার্থী।

সম্প্রতি নিহা বাড়িতে (বুড়িরচর) বেড়াতে আসেন । গত ৬ জুন বাবাসহ ডাক্তার দেখিয়ে রিকশায় বাড়ি ফিরছিলেন তিনি। পথে এলাকার বখাটে ও মাদক ব্যবসায়ী অটোরিকশা চালক শফিউল ইসলাম ওরফে শফি তার অটোরিকশা নিয়ে তাদের রিকশার গতিরোধ করেন। এ সময় শফি অকথ্য ভাষায় গালমন্দ করে গলার হার, ব্যাগসহ গুরুত্বপূর্ণ জিনিসপত্র ছিনিয়ে নিতে চেষ্টা চালান। পরে নিহার বাবা তাকে উদ্ধার করেন। এ সময় স্থানীয়রা শফিকে আটক করে গণপিটুনি দেন।

ওই ঘটনায় হাতিয়ার আদালতে একটি অভিযোগ করেন শফি। এটি মামলা হিসেবে নথিভুক্ত করতে থানা পুলিশকে আদালত নির্দেশ দিলে পুলিশ নিহার বাবা বারেককে গ্রেফতার করে।

এ ব্যাপারে নাহিদা আক্তার বলেন, ‘আমার বিয়ের পর থেকে এই শফি তার পরিচয় না দিয়ে শ্বশুর বাড়িতে ফোন করে আমার নামে বিভিন্ন বদনাম রটাতে চেষ্টা করেন। আমার শাশুড়ি কথাগুলো রেকর্ড করে রাখেন। তার বিরুদ্ধে এলাকার গণ্যমান্য ব্যক্তিদের কাছে বিচার দিলে তিনি আরো বেপরোয়া হয়ে ওঠেন। ক্ষিপ্ত হয়ে গত ৬ জুন শফি আমার ওপর হামলা চালায়। পরে এলাকাবাসী তাকে গণধোলাই দেয়।’

এ প্রসঙ্গে হাতিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা আরিসুল হক বলেন, ‘আদালতের নির্দেশে মামলা নেওয়া হয়েছে। আসামিকে গ্রেফতার করা হয়েছে। তদন্ত করে আইনানুগ ব্যবস্থা নেওয়া হবে।’

আপনার মন্তব্য

আলোচিত