নওগাঁ প্রতিনিধি

২৯ সেপ্টেম্বর, ২০১৬ ১৫:৪৭

নওগাঁর সাপাহারে প্রতিমা তৈরির কাজে ব্যস্ত শিল্পীরা

নওগাঁর সাপাহারে দূর্গা প্রতিমা তৈরির কাজে শেষ মুহূর্তের ব্যস্ত সময় পার করছেন শিল্পীরা। হিন্দু ধর্মাবলম্বীদের সবচেয়ে বড় ধর্মীয় উৎসব দূর্গাপূজাকে সামনে রেখে মনের মাধুরীর রং মিশিয়ে শরতের শারদীয় দূর্গোৎসবকে জাকজমক করতে দেবী দূর্গার অপরূপ রূপ দিতে প্রতিটি মণ্ডপে চলছে ব্যপক প্রস্তুতি।

আগামী ৭ অক্টোবর থেকে সনাতন ধর্মাবলম্বীদের সবচেয়ে বড় ধর্মীয় উৎসব শারদীয় দূর্গাপূজা শুরু হবে। আর প্রস্তুতির শেষ সপ্তাহে দিনরাত পরিশ্রম করে চলছে প্রতিমা তৈরির কাজ। ইতিমধ্যে মাটির কাজ প্রায় শেষ পর্যায়ে চলে এসেছে, শুরু হয়েছে রং-তুলি ও প্রতিমা সাজসজ্জার কাজ।

এবারে সাপাহার উপজেলায় ১৪টি পূজা মণ্ডপে শারদীয় দূর্গাপূজা উদযাপিত হবে। হিন্দু সম্প্রদায়ের সকল শ্রেণী পেশার মানুষ দূর্গাদেবীকে বরণ করে নিতে সর্বত্র আনন্দঘন পরিবেশ বিরাজ করছে।

বাংলাদেশ পূজা উদযাপন পরিষদের সাপাহার উপজেলার সভাপতি শ্রী মন্মথ সাহা ও সম্পাদক গোপাল মন্ডল বলেন, সার্বজনীন এই উৎসবকে সফল করতে প্রশাসন, রাজনৈতিক দল, জনপ্রতিনিধি সহ উপজেলাবাসীর সার্বিক সহযোগিতা কামনা করেছেন।

নওগাঁ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো: রেজাউল ইসলাম জানান, প্রশাসনের পক্ষ থেকে মন্দিরগুলোর নিরাপত্তা নিশ্চিত করতে ও শান্তিপূর্ণভাবে পূজা অনুষ্ঠানের জন্য প্রয়োজনীয় সকল ব্যবস্থা গ্রহনের উদ্যোগ নেওয়া হয়েছে। প্রতিটি মন্দিরে পুলিশের পাশাপাশি আনসার বাহিনী ও গ্রাম পুলিশ মোতায়েন করা হবে।

আপনার মন্তব্য

আলোচিত