সিলেটটুডে ডেস্ক

০৩ অক্টোবর, ২০১৬ ২৩:০০

ঝিনাইদহে অধ্যাপককে কুপিয়ে আহত

ঝিনাইদহ সদর উপজেলার কালিকাপুর কাজী পাড়ায় একজনকে কুপিয়ে আহত করেছে সন্ত্রাসীরা। সোমবার (৩ অক্টোবর) দুপুরে এ ঘটনা ঘটে।

আহত ব্যক্তির নাম সনজের আলী। তিনি ঝিনাইদহের হরিনাকুন্ডুর কাপাসাটিয়ার হাজী এরশাদ আলী ডিগ্রি কলেজের অধ্যাপক। তাঁর বাবার নাম আব্দুল জলিল।

প্রত্যক্ষদর্শীরা জানান, দীর্ঘদিনের জমি সংক্রান্ত বিরোধের জের ধরে অধ্যাপক সনজেরকে কুপিয়ে আহত করেন গনি কাজীর তিন ছেলে মনোয়ার হোসেন (৪০), আনোয়ার (৩০), রিজু (৪৫) ও ভাড়াটে সন্ত্রাসী হাফিজ (৩৫)।

আহত সনজেরের বড় মেয়ে মিমি জানান, সনজের আলীর সাথে পাশের বাড়ির গনি কাজীর জমি সংক্রান্ত বিরোধ চলছিল। সনজের নিজের বসত বাড়ির পাশে আলাদা ঘর করে ভাড়া দিয়েছেন। তার ভাড়া দেয়া ঘরের জমি দখল করতে গনি কাজীর তিন ছেলে প্রায়ই হুমকি ধামকি দিত।

জমি সংক্রান্ত বিরোধে বিভিন্ন অফিস-আদালত, কোর্টের রায়ও আসে প্রফেসর সনজেরের পক্ষে। বিভিন্ন অফিস-আদালত ও কোর্টের রায় গনির বিপক্ষে গেলে, গনির তিন ছেলে ও গনির ভাড়াটে হাফিজ ক্ষিপ্ত হয়ে প্রফেসর সনজেরকে হত্যার সুযোগ খুঁজতে থাকে।

মিমি আরো জানান, সোমবার দুপুর ১টার দিকে অধ্যাপক সনজের তার নতুন বাড়ি থেকে নিজের পুরানো বাড়িতে আসার পথে এসআই মিজানের বাড়ির সামনে পুকুরের কাছে পৌঁছানো মাত্র গনি কাজীর তিন ছেলে ও ভাড়াটে সন্ত্রাসী হাফিজ সনজের আলীর উপর ঝাঁপিয়ে পড়ে উপর্যুপরি রামদা দিয়ে কোপাতে থাকে।

সনজের তার নিজের জীবন রক্ষার্থে পাশের পুকুরে ঝাঁপ দেন। সনজের আলীর আর্তচিৎকার শুনে স্থানীয়রা ছুটে এসে সনজেরকে উদ্ধার করে ঝিনাইদহ সদর হাসপাতালে ভর্তি করেন। সেখানে প্রাথমিক চিকিৎসা শেষে উন্নত চিকিৎসার তাঁকে ফরিদপুর মেডিকেল কলেজে পাঠানো হয়।

আপনার মন্তব্য

আলোচিত