সিলেটটুডে ডেস্ক

১৬ অক্টোবর, ২০১৬ ১৩:৩৮

মোহাম্মদপুর থানার ওসির বিরুদ্ধে বাড়ি দখল ও চাঁদাবাজির মামলা

চাঁদাবাজি ও বাড়ি দখলের অভিযোগে মোহাম্মদপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) এবং উপ-পরিদর্শকসহ পাঁচ জনের বিরুদ্ধে ঢাকার আদালতে মামলা দায়ের করেছেন এক আইনজীবী।

রবিবার (১৬ অক্টোবর) ঢাকা আইনজীবী সমিতির সদস্য অ্যাডভোকেট কুতুব উদ্দিন আহমেদ বাদী হয়ে আসামিদের বিরুদ্ধে এই মামলা দায়ের করেন।

পরে ঢাকা মহানগর হাকিম মোঃ খুরশীদ আলম বাদীর জবানবন্দি গ্রহণ শেষে আদেশ পরে দেবেন বলে জানান। এ মামলায় সাক্ষী করা হয়েছে ৬ জনকে।

অ্যাডভোকেট কুতুব উদ্দিন আহমেদ নিজেই বিষয়টি সংবাদ মাধ্যমকে নিশ্চিত করেছেন।

আসামিরা হলেন, মোহাম্মদপুর থানার ওসি মোহাম্মদ জামাল উদ্দিন মীর, উপ-পরিদর্শক মোঃ রাজীব, সহকারী উপ-পরিদর্শক মোঃ খোরশেদ, নূর আলী রিয়েল এস্টেটের কর্মকর্তা মোঃ মামুন হোসেন এবং মোঃ সোহেল।

মামলার নথি সূত্রে জানা গেছে, গত ৯ অক্টোবর বাদী ভাড়া বাসা থেকে ৩৩৯/এ জাফরাবাদ, শংকরে নিজ বাড়িতে মালামাল স্থানান্তর করছিলেন। এ সময় আসামিরা বাসায় প্রবেশে বাঁধা দেয়। পরবর্তীতে আসামিরা বাদীকে বাসার নিচ তলার গ্যারেজে ডেকে ৪৫ লাখ টাকা চাঁদা দাবি করে। চাঁদা দিতে অস্বীকার করায় রাজীব এবং খোরশেদ বাদীকে কলার ধরে মারধর করে এবং থানায় নিয়ে যেতে চায়। এ সময় তারা হুমকি দিয়ে বলে, তোর বিরুদ্ধে মামলা আছে, মামলায় রিমান্ডে নিয়ে ক্রসফায়ারে দেওয়া হবে। বাদী নিজেকে আইনজীবী ও যুদ্ধাপরাধ ট্রাইব্যুনালের আইনজীবী হিসেবে পরিচয় দেওয়ার পরও ওসি মোহাম্মদ জামাল উদ্দিন তাকে লাঞ্ছিত করে। পরে বাদী মামলার সাক্ষী মইনুদ্দিনের সহায়তায় ২ লাখ টাকা সংগ্রহ করে ওসিকে দেন। এ সময় আসামি রাজীব ও খোরশেদ সাদা কাগজে বাদীর সই নিয়ে তাকে হুমকি দিয়ে চলে যায়।

আপনার মন্তব্য

আলোচিত