সিলেটটুডে ডেস্ক

২৪ অক্টোবর, ২০১৬ ১২:৫৭

বাস চাপায় শ্রমিক নিহত, প্রতিবাদে ঢাকা-সিলেট মহাসড়ক অবরোধ

নারায়ণগঞ্জের সোনারগাঁ উপজেলার কাঁচপুরে বাস চাপায় নিহত হয়েছেন ফিরোজা বেগম (৪২) নামক এক মিল শ্রমিক। এর প্রতিবাদে ঢাকা-সিলেট মহাসড়ক অবরোধ করে বিক্ষোভ করেছেন বিক্ষুব্ধ শ্রমিকরা।

সোমবার (২৪ অক্টোবর) সকাল ৮টা থেকে ১০টা পর্যন্ত মহাসড়ক অবরোধ করে বিক্ষোভ করেন তারা।

নিহত ফিরোজা বেগম আড়াইহাজার উপজেলার বিশনন্দী এলাকার দুখাই মিয়ার স্ত্রী। তিনি রূপগঞ্জ উপজেলার তারাবো এলাকায় ভাড়াটিয়া হিসেবে বসবাস করতেন এবং সিনহা টেক্সটাইল মিলের ঝাড়ুদার হিসেবে কর্মরত ছিলেন।

জানা যায়, সোমবার সকাল ৮টায় ঢাকা-সিলেট মহাসড়কের কাঁচপুরে বাস চাপায় ফিরোজা বেগম ঘটনাস্থলে প্রাণ হারান। তাঁর মৃত্যুর খবর পেয়ে সঙ্গে সঙ্গে সিনহা টেক্সটাইল মিলের শ্রমিকরা রাস্তায় নেমে পড়েন।

শ্রমিকদের উত্তেজনা নিয়ন্ত্রণ করতে কাঁচপুরের শিল্প পুলিশ দ্রুত মরদেহ সরিয়ে নিয়ে যায়। মরদেহ গুমের অভিযোগে বিক্ষুব্ধ শ্রমিকরা উত্তেজিত হয়ে গাড়ি ভাঙচুরের চেষ্টা চালায়। পরে কাঁচপুর শিল্প পুলিশ ও হাইওয়ে পুলিশের যৌথ উদ্যোগে বিক্ষুব্ধ শ্রমিকদের বুঝিয়ে রাস্তা থেকে সরিয়ে দেয়া হয়। পরে ঢাকা-সিলেট মহাসড়কের যানচলাচল স্বাভাবিক হয়।

কাঁচপুর হাইওয়ে থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শেখ শরীফুল ইসলাম ঘটনার সত্যতা স্বীকার করে জানিয়েছেন, পরিস্থিতি এখন শান্ত আছে।

আপনার মন্তব্য

আলোচিত