সিলেটটুডে ডেস্ক

০৭ নভেম্বর, ২০১৬ ০৯:২৫

ঘূর্ণিঝড় নাডার আঘাতে বঙ্গোপসাগরে ১১ ট্রলার ডুবি, নিখোঁজ ৮৫

ঘূর্ণিঝড় নাডার আঘাতে বঙ্গোপসাগরে ডুবে গেছে ১১টি মাছ ধরার ট্রলার। এ ঘটনায় নিখোঁজ রয়েছে ৫ ট্রলারসহ ৮৫ জন জেলে।

 

ডুবে যাওয়া ট্রলারগুলোর মধ্যে এফবি শুকতারা, এফবি নজমুল, এফবি ভাই ভাই, এফবি মা-বাবার দোয়া, এফবি মায়ের দোয়া, এফবি হাবিব, এফবি মা-বাবার দোয়া-১, এফবি জলিল ও এফবি গাজীর নাম পাওয়া গেছে।

নিখোঁজ জেলেদের উদ্ধারের জন্য খুলনা জোনের নৌবাহিনীর ২টি উদ্ধারকারী জাহাজসহ বরগুনা জেলা ট্রলার মালিক সমিতি, বরিশাল র্যাব-৮ ও পাথরঘাটা কোস্ট গার্ডের ৮টি ট্রলার সাগরে উদ্ধার অভিযানে নেমেছে।

ডুবে যাওয়া ট্রলারসহ সকল জেলের বাড়ি কলাপাড়া, মহিপুর, পাথরঘাটা ও ভাণ্ডারিয়া উপজেলার বিভিন্ন গ্রামে।

কোস্ট গার্ডের পশ্চিম জোনের কমান্ডিং অফিসার কমান্ডার হাসান জানিয়েছেন, ঘূর্ণিঝড়ের প্রভাবে গতকাল সকালের দিকে সাগরে প্রচণ্ড ঢেউ শুরু হয়। এসময় গভীর সমুদ্র থেকে শত শত মাছ ধরার ট্রলার বহর দিয়ে (সারিবদ্ধভাবে) সুন্দরবন এলাকায় নিরাপদ আশ্রয় আসছিল। সকাল ৮টার সময় শতাধিক ট্রলার সুন্দরবনের ভিতরে আশ্রয় নিলেও ১১টি ট্রলার ঢেউয়ের তোড়ে সাগরের বিশখালী ও বলেশ্বরের মোহনায় ডুবে যায়।

তিনি আরো জানান, ট্রলারে থাকা লাইফ জ্যাকেট, বয়া ইত্যাদি ধরে জেলেরা ভাসতে থাকলে পাথরঘাটার একটি ফিশিং ট্রলারে জেলেদের উদ্ধার করে পাথরঘাটায় নিয়ে যাওয়া হয়।

এদিকে, নিখোঁজ ট্রলারগুলো হলো এফবি মেহেরীন, এফবি নুরবানু, এফবি রোমানা, এফবি তামান্না ও এফবি আসলাম। নিখোঁজ জেলেদের জীবন নিয়ে শঙ্কায় আছে তাদের পরিবারসমূহ।

 

 

 

আপনার মন্তব্য

আলোচিত