বেনাপোল প্রতিনিধি

২৯ মার্চ, ২০১৭ ২১:৩৫

বেনাপোল ইমিগ্রেশনকে আদর্শ ইমিগ্রেশন করা হবে : ড. মঈনুল খান

ভারত-বাংলাদেশে যাতায়াতের ক্ষেত্রে বেনাপোল-পেট্রাপোল পথটি সহজ হওয়ায় দেশ-বিদেশের সিংহভাগ পাসপোর্ট যাত্রীরা এ ইমিগ্রেশন দিয়ে যাতায়াত করে থাকেন। সেজন্য সরকারের উন্নয়নমুখী বিভিন্ন চিন্তাধারার আলোকে বাংলাদেশের সর্ববৃহৎ ইমিগ্রেশন বেনাপোল ইমিগ্রেশনকে আদর্শ ইমিগ্রেশন করা হবে বলে জানিয়েছেন বাংলাদেশ কাস্টমস শুল্ক গোয়েন্দার মহা পরিচালক ড. মঈনুল খান।

বুধবার (২৯ মার্চ) বিকালে বেনাপোল ইমিগ্রেশনের বিভিন্ন দপ্তর, নোম্যান্সল্যান্ড, প্যাসেঞ্জার টার্মিনাল ও বন্দর এলাকা পরিদর্শন শেষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে একথা বলেন তিনি।

বেনাপোল কাস্টমস কর্মকর্তা, ইমিগ্রেশন পুলিশ, বিজিবি ও ভারতীয় কাস্টমস, বিএসএফ কর্মকর্তাদের বিভিন্ন দিক নির্দেশনা দিয়ে এ সময় তিনি বলেন এ পথ ব্যবহার করে অনেক মানুষ যাতায়াত করে থাকেন। পাসপোর্টধারী সকল যাত্রীদের সেবার মান বৃদ্ধি করা হলে বেনাপোল-পেট্রাপোল ইমিগ্রেশন একটি আদর্শ যাতায়াতের কেন্দ্রবিন্দুতে পরিণত হবে বলে মন্তব্য করেন তিনি।

এ সময় উপস্থিত ছিলেন বেনাপোল কাস্টমস হাউসের কমিশনার শওকাত হোসেন, শুল্ক গোয়েন্দার সহকারী পরিচালক গোলাম রসুল মিয়া, ভারতের কোলকাতা গোয়েন্দার কমিশনার মনিশ চন্দ্র, পেট্রাপোল কাস্টমসের এডিশনাল ডেপুটি কমিশনার রাহুল মাহার্থ, খুলনা আঞ্চলিক শুল্ক গোয়েন্দা কার্যালয়ের সহকারী পরিচালক আব্দুল সাদেক, বেনাপোল কাস্টমস হাউসের সহকারী রাজস্ব কর্মকর্তা আব্দুল মোতালিব, মশিয়ুর রহমান, সহকারী রাজস্ব কর্মকর্তা চান মাহমুদ খান, নুরুল হুদা, শাহ মোহাম্মদ দিলদার, বেনাপোল সিএন্ডএফ এজেস্টস এসোসিয়েশনের কাস্টমস বিষয়ক কর্মকর্তা নাসির উদ্দিন, যুগ্ম সম্পাদক মহসিন মিলন, জামাল হোসেন প্রমুখ।

আপনার মন্তব্য

আলোচিত