সিলেটটুডে ডেস্ক

০৬ এপ্রিল, ২০১৭ ১২:৪৮

ফের পেছাল খালেদা জিয়ার আত্মপক্ষ সমর্থন

জিয়া অরফানেজ ট্রাস্ট দুর্নীতি মামলার প্রধান আসামি বিএনপির চেয়ারপার্সন খালেদা জিয়ার আত্মপক্ষ সমর্থন ফের পিছিয়ে আগামী ১৩ এপ্রিল ধার্য করেছেন আদালত। এখন চলছে অন্য আসামিদের পক্ষে ফের সাক্ষ্য নেওয়া (রি-কল) সাক্ষী প্রাইম ব্যাংক কর্মকর্তা ওমর কবিরকে আসামিপক্ষের জেরা।

বৃহস্পতিবার (০৬ এপ্রিল)  খালেদা জিয়া আদালতে হাজির হননি। তার আদালতে যাওয়ার রাস্তা সরকারের নির্দেশে বন্ধ থাকার কারণ দেখিয়ে তার আইনজীবীরা ৩৪২ ধারায় আত্মপক্ষ সমর্থন পেছাতে সময়ের আবেদন জানান। আদালত তা পিছিয়ে ১৩ এপ্রিল পুনর্নির্ধারণের পর শুরু হয়েছে সাক্ষী ওমর কবিরকে আসামিপক্ষের জেরা।

রাজধানীর বকশীবাজারে কারা অধিদফতরের প্যারেড মাঠে স্থাপিত সিনিয়র স্পেশাল জজ কামরুল ইসলাম মোল্লার অস্থায়ী আদালতে চলছে জিয়া অরফানেজ ট্রাস্টের অর্থ আত্মসাতের অভিযোগে দুর্নীতি দমন কমিশনের (দুদক) দায়ের করা মামলাটির বিচারিক কার্যক্রম।

আসামিপক্ষে শুনানি ও জেরা করছেন ব্যারিস্টার জমির উদ্দিন সরকার, অ্যাডভোকেট আব্দুর রেজ্জাক খান, এজে মোহাম্মদ আলী, জয়নুল আবেদীন, সানাউল্লাহ মিয়া, মাসুদ আহমেদ তালুকদার, বোরহান উদ্দিন আহমেদ প্রমুখ।

গত ৩০ মার্চও খালেদা জিয়ার অনুপস্থিতিতে তার আইনজীবীদের আবেদনে আত্মপক্ষ সমর্থন পিছিয়ে ০৬ এপ্রিল দিন পুনর্নির্ধারণ করেছিলেন আদালত। খালেদাকে আদালতে হাজির হওয়ার নির্দেশও দিয়েছিলেন।

মামলার অভিযোগ থেকে জানা যায়, জিয়া অরফানেজ ট্রাস্টের দুই কোটি ১০ লাখ ৭১ হাজার ৬৪৩ টাকা আত্মসাতের অভিযোগ এনে খালেদা জিয়া ও তারেক রহমানসহ ছয়জনের বিরুদ্ধে ২০০৮ সালের ৩ জুলাই রমনা থানায় মামলা করে দুর্নীতি দমন কমিশন (দুদোক)।

২০১০ সালের ৫ আগস্ট খালেদা জিয়া ও তারেক রহমানসহ ছয়জনের বিরুদ্ধে অভিযোগপত্র দাখিল করেন দুদকের উপ-পরিচালক হারুন আর রশিদ।
২০১৪ সালের ১৯ মার্চ খালেদা জিয়াসহ ছয়জনের বিরুদ্ধে অভিযোগ গঠন করেন ঢাকার তৃতীয় বিশেষ জজ আদালতের বিচারক বাসুদেব রায়।

মামলায় খালেদা জিয়া ও তারেক রহমান ছাড়া অন্য আসামিরা হলেন, মাগুরার সাবেক সংসদ সদস্য কাজী সালিমুল হক কামাল, ব্যবসায়ী শরফুদ্দিন আহমেদ, প্রধানমন্ত্রীর কার্যালয়ের সাবেক সচিব কামাল উদ্দিন সিদ্দিকী (পলাতক) ও সাবেক রাষ্ট্রপতি জিয়াউর রহমানের ভাগ্নে মমিনুর রহমান (পলাতক)।


আপনার মন্তব্য

আলোচিত