সিলেটটুডে ডেস্ক

২৬ এপ্রিল, ২০১৭ ১২:৫০

জেএমবির ‘আইইডি বিশেষজ্ঞ’ গ্রেপ্তার

জঙ্গি তৎপরতায় জড়িত থাকার অভিযোগে এক ব্যক্তিকে গ্রেপ্তার করেছে র‌্যাব, যিনি নব্য জেএমবি সারোয়ার-তামিম গ্রুপের নেতা বলে দাবি করছে আইনশৃঙ্খলা বাহিনীটি। তার নাম মুশফিক মার্টিন জেনি। তিনি নিষিদ্ধ সংগঠনটির আইইডি বিশেষজ্ঞ বলে জানিয়েছে র‌্যাব।

বুধবার (২৬ এপ্রিল) সকালে রাজধানীর উত্তরার একটি বাসা থেকে মুশফিকুর রহমান ওরফে মুশফিক মার্টিন ওরফে জেনিকে গ্রেপ্তার করা হয় বলে নিশ্চিত করেন র‌্যাব-১০ এর কোম্পানি কমান্ডার অতিরিক্ত পুলিশ সুপার মহিউদ্দিন ফারুকী

জেনির কাছে বিপুল পরিমাণ আইইডি ও দূর নিয়ন্ত্রণ যন্ত্র পাওয়া গেছে জানিয়ে মহিউদ্দিন ফারুকী বলেন, সে জেএমবির সারোয়ার-তামিম গ্রুপের আইইডি (ইম্প্রোভাইজড এক্সপ্লোসিভ ডিভাইস) বিশেষজ্ঞ।

র‌্যাব আরো জানিয়েছে, জেনি ২০০৫ সালে বুয়েটের কম্পিউটার সায়েন্স বিভাগে ভর্তি হলেও জঙ্গিবাদে জড়িয়ে এখনও ডিগ্রি শেষ করতে পারেননি। তার বাবাও পেশায় একজন সিভিল ইঞ্জিনিয়ার।

গত ২০ মার্চ ঢাকার বাড্ডা থেকে নাশকতার চেষ্টার মামলায় গ্রেপ্তার জেএমবি সদস্য ওয়ালী জামান ও আনোয়ার জেনির সহপাঠী ও সহযোগী বলেও র‌্যাবের ভাষ্য।

মহিউদ্দিন ফারুকী জানান, মুশফিকুর রহমান জেনিকেও বাড্ডা থানার ওই নাশকতার চেষ্টার মামলায় গ্রেপ্তার দেখিয়ে আদালতে তোলা হবে।

আপনার মন্তব্য

আলোচিত