সিলেটটুডে ডেস্ক

২৬ এপ্রিল, ২০১৭ ১৬:১৯

দুটি হেলিকপ্টারে যাচ্ছে সোয়াট, পৌঁছালেই অভিযান

চাঁপাইনবাবগঞ্জের শিবগঞ্জ উপজেলার কানসাট ইউনিয়নের শিবপুর গ্রামে জঙ্গি আস্তানা সন্দেহে ঘিরে রাখা ওই বাড়িতে অভিযানে যোগ দিতে অল্প কিছুক্ষণের মধ্যে স্পেশাল উইপন্স অ্যান্ড ট্যাকটিক্স (সোয়াট) টিম পৌঁছচ্ছে।

কিছুক্ষণের মধ্যে দু'টি হেলিকপ্টারে সোয়াট টিম সেখানে আসবে বলে জানিয়েছেন শিবগঞ্জ সদর ফায়ার সার্ভিসের টিম লিডার মিনহাজ উদ্দিন। এরপর সেখানে  অভিযান চালানো হবে বলেও জানান তিনি।

তিনি বলেন, শিবগঞ্জ স্টেডিয়াম মাঠে হেলিপ্যাড প্রস্তুত করা হয়েছে। এছাড়া পতাকা উড়ানো হয়েছে। কিছুক্ষণেরর মধ্যে দু'টি হেলিকপ্টারে সোয়াট টিম সেখানে আসবে।

এদিকে, দুপুর ২টার দিকে দু'টি অ্যাম্বুলেন্স ঘটনাস্থলে এসেছে। এরইমধ্যে ওই বাড়ির বিদ্যুৎ সংযোগ বিচ্ছিন্ন করে দেওয়া হয়েছে। সেখানে বর্তমানে জঙ্গি রফিকুল ইসলাম ওরফে আবু, তার স্ত্রী, দুই শিশুকন্যা রয়েছেন। অন্য কোনো জঙ্গি সদস্য আছেন কিনা বা থাকলেও কতজন সে সম্পর্কে কোনো তথ্য পাওয়া যায়নি।

শিবগঞ্জ উপজেলার কানসাটের ত্রিমোহনীর সেই বাড়ি মসলার ব্যবসায়ী পরিচয়ে ভাড়া নিয়েছিল জঙ্গি রফিকুল ইসলাম ওরফে আবু (৩০)। স্থানীয় ত্রিমহোনী আলিয়া মাদরাসার ছাত্র ছিল আবু। ছাত্রজীবনে আবু ইসলামী ছাত্রশিবিরের রাজনীতির সঙ্গে জড়িত ছিল। পরবর্তীতে নব্য জেএমবিতে যোগ দেয় বলে জানিয়েছে স্থানীয় সূত্রগুলো। তার বাবা আফসার আলী একজন জামায়াত সমর্থক।

প্রসঙ্গত, চাঁপাইনবাবগঞ্জের শিবগঞ্জ উপজেলার চককীর্তি ইউনিয়নের ত্রিমহোনী চাতরা বাজার এলাকায় জঙ্গি আস্তানা সন্দেহে গোপন সংবাদদের ভিত্তিতে একটি বাড়ি ঘিরে রাখে কাউন্টার টেরোরিজম ইউনিটের সদস্যরা। ঘিরে রাখা বাড়িটির ভেতর থেকে পুলিশকে লক্ষ্য করে গুলি ছোড়া হয়েছে।

এরআগে গতকাল রাজশাহী মহানগরীর হড়গ্রাম এলাকায় কয়েকটি বাড়ি ঘিরে ‘ব্লক রেইড’ চালায় আইনশৃঙ্খলা বাহিনী। দিনভর অভিযান চালালেও সেখানে কোনো জঙ্গি আস্তানার সন্ধান পাওয়া যায়নি। এছাড়া কাউকে আটক কিংবা কোনো কিছু জব্দও করা হয়নি।

আপনার মন্তব্য

আলোচিত