নাজমুল হক নাহিদ, আত্রাই, নওগাঁ

১৪ আগস্ট, ২০১৭ ১৩:৫৬

আত্রাইয়ে সড়ক ভেঙে যোগাযোগ বিচ্ছিন্ন: ফসলের ব্যাপক ক্ষতি

নওগাঁর আত্রাই-সিংড়া সড়কের মালিপকুর নামক স্থানে সোমবার ভোর রাতে ভেঙে যাওয়ায় আত্রাই-সিংড়া সড়ক যোগাযোগ বিচ্ছিন্ন হয়ে সকল প্রকার যানবাহন চলাচল বন্ধ রয়েছে। ভাঙনে ওই এলাকার শতশত হেক্টর জমির ফসল পানির নিচে তলিয়ে যাওয়ার আশঙ্কায় কৃষকেরা হতাশ হয়ে পড়েছেন। উদ্ভূত পরিস্থিতিতে লোকালয়ে পানি ঢুকতে শুরু করেছে।

গত বেশ কয়েকদিন থেকে টানা বর্ষণ ও উজান থেকে নেমে আসা পানির চাপে আত্রাই নদীর পানি হুহু করে বেড়ে বিপদসীমার ৪৪ সেন্টিমিটার উপর দিয়ে প্রবাহিত হচ্ছে। নদীর পানি বৃদ্ধির ফলে একদিকে নদী এলাকার শত শত জনবসতি পানিবন্দি হয়ে পড়েছে। ফলে হাজার হাজার জনগণ চরম দুর্ভোগের শিকার হচ্ছে।

অপরদিকে উপজেলার বিভিন্ন স্থানের বন্যা নিয়ন্ত্রণ বাঁধগুলো হুমকির সম্মুখীন হয়ে পড়েছে। এ সড়কটি ভাঙার ফলে উপজেলার মালিপকুর, জগদাশ, গুড়নই, শিকারপুর, মধুগুড়নই, সাহেবগঞ্জ, খঞ্জর, জয়সাড়া, নবাবের তাম্বু, পবনডাঙা, বিপ্রবোয়ালিয়া, ক্ষুদ্রবোয়ালিয়া, বাকিঅলমাসহ আশপাশের এলাকার ফসল পানির নিচে তলিয়ে যাওয়া ও মাটির কাঁচা বাড়ি-ঘর ভেঙে যাওয়ার আশঙ্কা দেখা দিয়েছে।

নদীর পানি বৃদ্ধির সাথে সাথে উপজেলার ১নং শাহাগোলা ইউনিয়নের উদনপৈ, জাতোপাড়া, মিরাপুর, ফুলবাড়ি, পূর্বমিরাপুর, জাতআমরুল জিয়ানীপাড়া, হাটকালুপাড়া ইউনিয়নের সন্নাসবাড়ি, পারশিমলা, চকশিমলা, হাটকালুপাড়া, হাটুরিয়া, দরগাপাড়া, দ্বিপচাঁদপুর, পাহাড়পুর, বড়াইকুড়ি, পাইকারা, নন্দনালী, কুসুম্বাসহ প্রায় ২৫ টি গ্রামের লোকজন পানিবন্দি হয়ে পড়েছেন।

এ ব্যাপারে পাঁচুপুর ইউনিয়ন চেয়ারম্যান মো. আফসার আলী প্রামাণিক বলেন, খবর পাওয়ার সাথে সাথে আমি ভাঙন এলাকা পরিদর্শন করেছি। এটি যাতে দ্রুত মেরামত করা যায় সে ব্যাপারে আমরা চেষ্টা চালিয়ে যাচ্ছি।

এ ব্যাপারে উপজেলা নির্বাহী অফিসার মোখলেছুর রহমান জানান, আমি সকালে নিজে গিয়ে ভাঙা স্থানটি দেখেছি এবং বিষয়টি পানি উন্নয়ন বোর্ডকে অবহিত করা হয়েছে। তারা দ্রুত ব্যবস্থা নেবেন বলে জানিয়েছেন।

তিনি আরও বলেন আত্রাইয়ের বন্যা পরিস্থিতি আমরা নিবিড়ভাবে পর্যবেক্ষণ করছি। সকল জনপ্রতিনিধিদের সজাগ থাকতে বলা হয়েছে। কোন জায়গায় যেন বাঁধ ভেঙে জনগণের জানমালের ক্ষতি না হয় এ জন্য আমরা সজাগ দৃষ্টি রাখছি।

আপনার মন্তব্য

আলোচিত