বেনাপোল প্রতিনিধি

১৬ আগস্ট, ২০১৭ ১২:১৪

‘ওরা ভেবেছিল বঙ্গবন্ধুকে হত্যা করে উন্নয়ন রোধ করবে, পারেনি’

যশোর-১ (শার্শা) আসনের সাংসদ আলহাজ্ব শেখ আফিল উদ্দিন বলেছেন, ওরা ভেবেছিল ছিল শেখ মুজিবুর রহমানসহ তাঁর পরিবারকে হত্যা করতে পারলে এদেশের উন্নয়ন রোধ করা সম্ভব হবে। তাইতো তারা ১৯৭৫ সালের ১৫ আগস্ট বাংলাদেশের স্থপতি জাতীর জনক বঙ্গবন্ধুসহ তার পরিবার ও পরিজনদের নির্মমভাবে হত্যা করেছিল। বাংলাদেশের আলোকে নিভিয়ে দিয়ে এদেশের উন্নয়নকে অন্ধকারে নিমজ্জিত করতে চেয়েছিল। কিন্তু থেমে থাকেনি বাংলাদেশের উন্নয়ন। সেদিন ঘাতকদের বুলেটের আঘাত থেকে মহান রাব্বুল আলামিন বঙ্গবন্ধুর বংশধর হিসাবে তাঁরই কন্যা শেখ হাসিনা ও শেখ রেহেনার জীবন প্রদীপ বাঁচিয়ে রেখেছিলেন। তাইতো তারা দীর্ঘ বছর পাড়ি দিয়ে হলেও এদেশের উন্নয়নে হাল ধরেছেন, ঘাতকদের প্রমাণ করে দিয়েছেন বাংলাদেশের উন্নয়ন ছিনিয়ে এনে।

মঙ্গলবার (১৫ আগস্ট) শার্শা উপজেলার সর্বস্তরে স্বাধীনতার মহান স্থপতি জাতীর জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪২তম শাহাদতবার্ষিকী ও জাতীয় শোক দিবস উপলক্ষে কোরআন খতম, দোয়া মাহফিল ও আলোচনা সভা অনুষ্ঠানে প্রধান অতিথি হিসাবে এসব কথা বলেন তিনি।

এ সকল অনুষ্ঠানে শেখ আফিল উদ্দিন এমপি আরও বলেন, বাংলাদেশের উন্নয়ন থেমে থাকেনি। ঘাতকের দল দেখে যাও, বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলাদেশ আজ তাঁর গুণবতী কন্যা বাস্তব রূপ দিতে সক্ষম হয়েছে। বাংলাদেশ আজ বিশ্বের বুকে উন্নয়নের রোল মডেল হিসাবে নাম করেছে। এদেশ এখন নিম্ন মধ্যম আয়ের দেশ। যা খুব শিগগির মধ্যম আয়ের দেশসহ উচ্চ আয়ের দেশে পরিণত হতে যাচ্ছে।

উক্ত অনুষ্ঠানে তিনি প্রধানমন্ত্রী শেখ হাসিনা খুবই এতিম আখ্যা দিয়ে বলেন পৃথিবীর বুকে শেখ হাসিনার আপন একটি বোন ছাড়া আপন কেহ নেই। তাইতো তিনি এদেশের মানুষকে আপন করে নিয়ে উন্নয়ন করে চলেছে। তাই আগামী জাতীয় নির্বাচনে আবারো আওয়ামী লীগকে ভোট দিয়ে বাংলাদেশের উন্নয়নকে অব্যাহত রাখতে হবে।

মঙ্গলবার দিনব্যাপী শার্শা উপজেলা পরিষদ চত্বর, বেনাপোল বাজার ও নাভারণ মহিলা কলেজে বঙ্গবন্ধুর অস্থায়ী শহীদ বেদীতে ও বাগআঁচড়ায় বঙ্গবন্ধুর ম্যুরালে ফুল দিয়ে বিনম্র শ্রদ্ধা নিবেদন করেন শেখ আফিল উদ্দিন এমপি। এরসাথে শার্শা বাজার এলাকা, বেনাপোল ও বাগ আঁচড়ায় বিশাল শোক র্যাকলি অনুষ্ঠিত হয়।

উক্ত শোক দিবসের প্রথমার্ধে নাভারন মহিলা কলেজের অধ্যক্ষ লায়লা আফরোজের সভাপতিত্বে আলোচনা সভা ও দোয়া অনুষ্ঠান অনুষ্ঠিত হয়। পরে শার্শা বাজার এলাকায় আওয়ামী লীগের কার্যালয় প্রাঙ্গণে উপজেলা ভাইস চেয়ারম্যান মেহেদী হাসানের সভাপতিত্বে কোরআন খতম, কাঙ্গালি ভোজ বিতরণ, দোয়া ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়। বেলা ৩ টার সময় বেনাপোল বাজার এলাকায় বিশাল এক শোক মঞ্চে পৌর আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি আলহাজ্ব এনামুল হক মুকুলের সভাপতিত্বে আলোচনা সভা, দোয়া মাহফিল ও কাঙ্গালি ভোজ বিতরণ করা হয়। পরে পুটখালী ইউনিয়নের বারপোতা বাজারে আলোচনা সভা, দোয়া মাহফিল ও কাঙ্গালি ভোজ বিতরণ শেষে গোগা ইউনিয়ন পরিষদ প্রাঙ্গণে আব্দুর রশিদ চেয়ারম্যানের সভাপতিত্বে আলোচনা সভা, দোয়া মাহফিল ও কাঙ্গালি ভোজ বিতরণ অনুষ্ঠানে উপস্থিত হয় সাংসদ আফিল উদ্দিন। পথিমধ্যে কায়বা হাইস্কুল প্রাঙ্গণে কায়বা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান হাসান ফিরোজ আহম্মেদ টিংকুর সভাপতিত্বে আলোচনা সভা, দোয়া মাহফিল ও কাঙ্গালি ভোজ বিতরণ অনুষ্ঠানে উপস্থিত হন। পরে বাগ আচড়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ইলিয়াছ কবির বকুলের সভাপতিত্বে এক বিশাল শোক মঞ্চে আলোচনা সভা, দোয়া মাহফিল ও কাঙ্গালি ভোজ বিতরণ অনুষ্ঠানে আত্ম নিয়োগ করেন তিনি। পথিমধ্যে উলাশী হয়ে শার্শা উপজেলার বিভিন্ন প্রান্তে আলোচনা সভা, দোয়া মাহফিল ও কাঙ্গালি ভোজ বিতরণ অনুষ্ঠানে শরীক হন শেখ আফিল উদ্দিন এমপি।

এসকল অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসাবে আরও উপস্থিত ছিলেন শার্শা উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও উপজেলা চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা সিরাজুল হক মঞ্জু, সাধারণ সম্পাদক আলহাজ্ব নুরুজ্জামান, যশোর জেলা পরিষদের সদস্য অধ্যক্ষ ইব্রাহিম খলিল, সাবেক মুক্তিযোদ্ধা কমান্ডার মোজাফফর হোসেন, শার্শা উপজেলা যুবলীগের সভাপতি ও যশোর জেলা পরিষদের সদস্য ওহিদুজ্জামান ওহিদ, সাধারণ সম্পাদক ও শার্শা সদর ইউপি চেয়ারম্যান সোয়ারাব হোসেন, বেনাপোল পৌর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আলহাজ্ব নাসির উদ্দিন, যুগ্ম সম্পাদক মহাতাব উদ্দিন, বেনাপোল ইউপি চেয়ারম্যান আলহাজ্ব বজলুর রহমান, বেনাপোল পৌর কাউন্সিলর ও যুবলীগের যুগ্ম আহবায়ক আহাদুজ্জামান বকুল, শার্শা উপজেলা ছাত্রলীগের সভাপতি আব্দুর রহিম সরদার, সাধারণ সম্পাদক ইকবল হোসেন রাসেল, বেনাপোল পৌর সেচ্ছাসেবকলীগের সভাপতি জুলফিকার আলী মন্টু, সাধারণ সম্পাদক কামাল হোসেন, শার্শা উপজেলা আওয়ামী লীগের সাবেক কোষাধ্যক্ষ আলহাজ্ব অহিদুজ্জামান অহিদ, উলাশী ইউপি চেয়ারম্যান আলহাজ্ব আয়নাল হক, বেনাপোল পৌর আওয়ামী লীগের সহ সভাপতি আলী কদর সাগর, যুগ্ম সম্পাদক মহাতাব উদ্দিন, বেনাপোল ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি তাহাজ্জেল হোসেন ভোলা, শার্শা উপজেলা বাস্তুহারা লীগের সাধারণ সম্পাদক মোহাম্মদ আলী, আওয়ামী লীগ নেতা আমিরুল ইসলাম, হামজার মোড়ল, যুবলীগ নেতা জসীম উদ্দিন, বেনাপোল ১ নং ওয়ার্ড আওয়ামী লীগের সভাপতি সুলতান আহম্মেদ বাবু, সাধারণ সম্পাদক আব্দুস সামাদ, নেতা আব্দুস সবুর, রফিকুল ইসলাম, যুবলীগ নেতা জসীম, ২ নং ওয়ার্ড আওয়ামী লীগের সহ সভাপতি কাশেম আলী, যুবলীগের সভাপতি জয়নাল আবেদীন, সাধারণ সম্পাদক আব্দুস সাত্তার মল্লিক, সেচ্ছাসেবকলীগের সভাপতি ইমাদুল, ৩ নং ওয়ার্ড আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সিরাজুল ইসলাম, ৪ নং ওয়ার্ড আওয়ামী লীগের সভাপতি আব্দুল হক খোকন, সাধারণ সম্পাদক মহিদুল ইসলাম, ৫ নং ওয়ার্ড আওয়ামী লীগের সভাপতি জুলফিকার আলী জুলু, ৭ নং ওয়ার্ড আওয়ামী লীগের সভাপতি আলহাজ্ব মজনুর রহমান মজনু, ৮ নং ওয়ার্ড আওয়ামী লীগের সভাপতি বাবলু, সাংগঠনিক সম্পাদক বাবু, ৯ নং ওয়ার্ড আওয়ামী লীগের সভাপতি আব্দুল হামিদ, সাধারণ সম্পাদক ইসরাইল সর্দার, যুবলীগের সভাপতি জাহাঙ্গীর হোসেন, সাধারণ সম্পাদক আবু সাইদ, বেনাপোল পৌর ছাত্রলীগের সভাপতি খায়রুল ইসলাম, সাধারণ সম্পাদক তৌহিদুর রহমান প্রমুখ।

আরও উপস্থিত ছিলেন বেনাপোল পৌর ছাত্রলীগের সাবেক সভাপতি আশিকুল ইসলাম পারভেজ, সহ সভাপতি আল ইমরান, সুমন হোসেন, সাধারণ সম্পাদক অহিদুর রহমান অপু, যুগ্ম সম্পাদক সুমন মাহমুদ, কামাল হোসেন, হাসানুজ্জামান তাজিন, সাংগঠনিক সম্পাদক আরিফ হোসেন রুবেল, অর্থ সম্পাদক সাইদুজ্জামান রিন্টু, বিজ্ঞান ও প্রযুক্তি সম্পাদক রবিউল ইসলাম সুমন, শেখ সাকিল, গণ শিক্ষা বিষয়ক সাকিব আল হাসান, ধর্ম বিষয়ক তৌহিদুজ্জামান, তথ্য ও গণ শিক্ষা জহির রায়হান, রিপন হোসেন, বেনাপোল ইউনিয়ন ছাত্রলীগের সহ সভাপতি সাদ্দাম হোসেন, সাধারণ সম্পাদক খায়রুজ্জামান রিপন, সাংগঠনিক সম্পাদক খায়রুজ্জামান সজিব, বেনাপোল পৌর সেচ্ছাসেবকলীগের যুগ্ম আহবায়ক আশরাফুল আলম উজ্জল, সদস্য সানোয়ার হোসেন রিমন, হারুন-আর-রশিদ, ফরহাদ হোসেন সাওন, শফিকুল ইসলাম, শরিফুল ইসলাম, মিলন, শার্শা উপজেলা ছাত্রলীগের উপ অর্থ বিষয়ক সম্পাদক নাহিদ হোসেন, বেনাপোল পৌর ছাত্রলীগের সহ সভাপতি আল ইমরান, ত্রাণ ও দুর্যোগ বিষয়ক সম্পাদক রাব্বি, ছাত্রলীগ নেতা সুমন হোসেন প্রমুখ।

উক্ত শোক দিবসের অনুষ্ঠানগুলিতে স্ব-স্ব ইউনিয়নের সকল আওয়ামী লীগ, যুবলীগ, ছাত্রলীগ, কৃষকলীগ, বাস্তুহারা লীগ ও স্বেচ্ছাসেবক লীগের নেতা-কর্মীরা উপস্থিত ছিলেন।

আপনার মন্তব্য

আলোচিত