সিলেটটুডে ডেস্ক

২৮ অক্টোবর, ২০১৭ ১০:৫১

মাইকে ঘোষণা দিয়ে বাংলাদেশিদের ওপর রোহিঙ্গাদের হামলা

কক্সবাজারের উখিয়ায় ডাকাত সন্দেহে রোহিঙ্গাদের হামলায় চার বাংলাদেশি আহত হয়েছেন, নিখোঁজ রয়েছেন অন্তত আরও ৫ জন। শুক্রবার রাত ১টার দিকে উখিয়ার বালুখালী রোহিঙ্গা শিবিরের ১ নম্বর ক্যাম্পে এ ঘটনা ঘটে। মসজিদের মাইকে ঘোষণা দিয়ে এহামলা চালানো হয় বলে অভিযোগ করেছেন স্থানীয় এক ইউপি সদস্য।

এ প্রসঙ্গে উখিয়া থানার ওসি মো. আবুল খায়ের জানান, আহতদের উদ্ধার করে হাসপাতালে ভর্তি করা হয়েছে। তাদের শরীরে ধারাল অস্ত্রের জখম রয়েছে। এ ঘটনায় জড়িতদের গ্রেপ্তারে অভিযান চলছে।

এ ব্যাপারে পালংখালী ইউনিয় পরিষদ সদস্য নুরুল আফসার জানান, শুক্রবার রাত ১টার দিকে বালুখালীর ১ নম্বর ক্যাম্প এলাকায় ডাকাত সন্দেহে চার বাংলাদেশির ওপর হামলা চালায় রোহিঙ্গারা। এতে চারজন আহত হন।

তিনি দাবি করেন, এলাকায় ডাকাত ঢুকেছে জানিয়ে রোহিঙ্গারা জড়ো হয়ে স্থানীয় মসজিদে মাইকিং করে চার বাংলাদেশির ওপর হামলা করে। খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে পৌঁছে আহতদের উদ্ধার করেছে। আহতদের কুতুপালং রোহিঙ্গা ক্যাম্প সংলগ্ন আন্তর্জাতিক বেসরকারি উন্নয়ন সংস্থা এমএসএফ পরিচালিত হাসপাতাল ও একটি ক্লিনিকে ভর্তি করা হয়েছে।

কক্সবাজারের অতিরিক্ত পুলিশ সুপার আফরুজুল হক টুটুল জানান, রোহিঙ্গা শিবিরে নলকূপ স্থাপন করা নিয়ে রোহিঙ্গাদের সাথে স্থানীয়দের বিরোধ সৃষ্টি হয়। শুক্রবার রাতে রোহিঙ্গারা ডাকাত পড়েছে বলে রোহিঙ্গা শিবিরের মাইকে মাইকিং করে সংঘবদ্ধভাবে স্থানীয়দের উপর হামলা চালায়।

আপনার মন্তব্য

আলোচিত