সিলেটটুডে ডেস্ক

২৪ জানুয়ারি, ২০১৮ ১২:৩৯

বরগুনায় ‘বন্দুকযুদ্ধে’ তিন ‘জলদস্যু’ নিহত

বরগুনার পাথরঘাটায় র‍্যাপিড অ্যাকশন ব্যাটালিয়নের (র‍্যাব-৮) সঙ্গে কথিত ‘বন্দুকযুদ্ধে’ তিন ‘জলদস্যু’ নিহত হয়েছে। বুধবার (২৪ জানুয়ারি) ভোরের দিকে বরগুনার পাথরঘাটা উপজেলার পদ্মা গ্রামের মাঝেরচর নামক এলাকায় এ বন্দুকযুদ্ধের ঘটনা ঘটে। এসময় বিপুল পরিমাণ অস্ত্র ও গোলাবারুদ উদ্ধার করা হয়েছে।

নিহতরা হলেন, বাহিনীপ্রধান স্বপন পোদ্দার ওরফে মিজান উদ্দিন প্যাদা (৩২), লিটন খন্দকার ও সাগর খান।

র‍্যাব-৮-এর উইং কমান্ডার হাসান ইমন আল রাজীবের পাঠানো এক খুদে বার্তায় জানা যায়, বরগুনার পাথরঘাটায় বলেশ্বর নদসংলগ্ন মাঝেরচর এলাকায় জলদস্যুরা ঘাঁটি স্থাপন করেছে বলে তাঁদের কাছে খবর আসে। এর ভিত্তিতে বুধবার ভোরে সেখানে অভিযানে যান র‍্যাব সদস্যরা। তারা ঘটনাস্থলে পৌঁছলে মুন্না বাহিনীর সদস্যরা র‍্যাব সদস্যদের লক্ষ্য করে গুলি শুরু করে। পরে আত্মরক্ষায় র‍্যাবও পাল্টা গুলি চালায়। একপর্যায়ে বনের ভেতর থেকে গুলিবর্ষণ বন্ধ হয়ে যায়। কিছুক্ষণ পরে পুরো এলাকা ঘিরে ফেলে তল্লাশি শুরু করে র‍্যাব। এ সময় ঘটনাস্থল থেকে তিনজনের লাশ উদ্ধার করা হয়।

পরে বনের ভেতরে ছড়িয়ে-ছিটিয়ে থাকা বিপুল পরিমাণ অস্ত্র ও গোলাবারুদ উদ্ধার করা হয়। উদ্ধার হওয়া অস্ত্রের মধ্যে দুটি একনলা বন্দুক, একটি কাটা রাইফেল, চারটি পাইপগান ও বিভিন্ন ধরনের বন্দুকের ৩৮ রাউন্ড গুলি ও পাঁচটি দেশি ধারালো অস্ত্র রয়েছে বলে বলছে র‌্যাব।

র‌্যাব-৮ এর অধিনায়কের দাবি, স্বপন ‘মুন্না বাহিনী’ নামে বনদস্যু বাহিনী গড়ে তুলে সুন্দরবন ও বঙ্গোপসাগরের উপর নির্ভরশীল জেলে, বাওয়ালি ও মৌয়ালদের অপহরণ করে মুক্তিপণ আদায় করে আসছিল।

গত ৪ জানুয়ারি ‘মুন্না বাহিনীর সদস্যরা’ পটুয়াখালীর সোনারচর চার জেলেকে অপহরণ করছিল বলে জানান এ র‌্যাব কর্মকর্তা।

আপনার মন্তব্য

আলোচিত