সিলেটটুডে ডেস্ক

২৮ জানুয়ারি, ২০১৮ ১৩:৩৫

তালাবদ্ধ ঘরে মোমবাতির আগুনে পুড়ে ২ সহোদরের মৃত্যু

সাভারে তালাবদ্ধ ঘরে মোমবাতির আগুনে পুড়ে সহোদর দুই শিশুর মৃত্যু হয়েছে। শনিবার (২৭ জানুয়ারি) গভীর রাতে সাভারের তেঁতুলঝোড়া কলেজের পাশে একটি জীর্ণ কুটিরে এ ঘটনা ঘটে। খবর পেয়ে পুলিশ ও ফায়ার সার্ভিসের সদস্যরা ঘটনাস্থলে পৌঁছে আগুন নিয়ন্ত্রণে আনলেও বাঁচানো যায়নি দুই সহোদরকে।

নিহত দুই শিশু হচ্ছে জাহিদ (১৩) ও নাহিদ (৬)। শিশু দুটির মা জোবেদা বেগম এ সময় বাইরে ছিলেন। তাদের গ্রামের বাড়ি নওগাঁ জেলার রানীনগর উপজেলার ত্রিমোহনী গ্রামে।

এলাকাবাসী সূত্রে জানা যায়,  নিহতদের বাবা আতাউর রহমান মা জবেদা বেগমকে রেখে আরেক বিয়ে করেন। দুই সন্তানকে নিয়ে হেমায়েতপুর-সিংগাইর সড়কের তেঁতুলঝোড়া কলেজের পাশে একটি টঙ্গঘর বানিয়ে জীর্ণ কুটিরে বসবাস করতেন জবেদা। সেখানে বিদ্যুৎ না থাকায় তারা মোমবাতি জ্বালিয়ে থাকতেন। শনিবার রাত ১টার দিকে অসুস্থ জবেদা দুই সন্তানকে ঘরে তালা মেরে রেখে ঔষধ আনতে বাজারে যান। তখন মোমবাতি থেকে হঠাৎ আগুনের সূত্রপাত হয়। মুহূর্তেই আগুনের লেলিহান শিখা পুরো ঘরে ছড়িয়ে পড়ে । এ সময় দুই সহোদরের চিৎকারে প্রতিবেশীরা এসে তাদের উদ্ধারের চেষ্টা করেন। কিন্তু আশপাশে পানির ব্যবস্থা না থাকায় আগুন নেভাতে দেরি হয়। খবর পেয়ে সাভার ফায়ার সার্ভিসের একটি দল ঘটনাস্থলে পৌঁছে আগুন নিয়ন্ত্রণে আনলেও ততক্ষণেই পুড়ে ছাঁই হয়ে যায় হত দরিদ্র জবেদার কষ্টার্জিত সংসার ও বেঁচে থাকার সম্বল দুই শিশুপুত্র। দুই সন্তানের মৃত্যুতে পাগল প্রায় স্বামী হারা জবেদা। তার বুকফাটা কান্নায় সেখানকার পরিবেশ ভারি হয়ে ওঠে।

রোববার (২৮ জানুয়ারি) সকালে সাভার মডেল থানার উপপরিদর্শক (এসআই) অপূর্ব দাস ঘটনার সত্যতা নিশ্চিত করে জানান, আজ জানান, প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে রাতের কোন এক সময়ে বস্তির ঘরে মোমবাতি জ্বালিয়ে দুই ভাই ঘুমিয়ে পড়ে। এসময় ঘরে আগুন লেগে যায়। পরে বস্তির লোকজন ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সে খবর দেয়। দুটি ইউনিট গিয়ে আগুন নিয়ন্ত্রণে আনে এবং লাশ দুটি উদ্ধার করে।

পরে পুলিশ গিয়ে লাশ ময়নাতদন্তের জন্য ঢাকা মেডিকেল কলেজ হাসপাতাল মর্গে পাঠায়। বিষয়টি তদন্ত করে দেখা হচ্ছে বলে জানিয়েছেন এসআই।

আপনার মন্তব্য

আলোচিত