সিলেটটুডে ডেস্ক

০৫ ফেব্রুয়ারি , ২০১৮ ১৩:৫৯

নরসিংদীতে খালেদার গাড়িবহরকে ‘ধাওয়া’

ঢাকা থেকে সিলেট আসার পথে নরসিংদীর ভেলানগরে বিএনপির চেয়ারপার্সন বেগম খালেদা জিয়ার গাড়িবহরে ধাওয়ার চেষ্টার অভিযোগ উঠেছে।

সোমবার (৫ ফেব্রুয়ারি) চ্যানেল আই অনলাইনের এক প্রতিবেদনে বলা হয়, ধাওয়াকারীরা হাতে জুতা নিয়ে নৌকা মার্কার পক্ষে বিভিন্ন স্লোগান দিতে থাকে বলে দাবি করেছেন সেখানে উপস্থিত বিএনপি নেতারা।

নরসিংদী জেলার শেষ প্রান্তে পুলিশের ব্যারিকেড এড়িয়ে সড়কে খালেদা জিয়ার নাম ধরে পাল্টা স্লোগান দেন বিএনপির নেতাকর্মীরা। নরসিংদীর শিবপুরে ও চৈতন্যবাজার এলাকায় প্রায় ১০ মিনিট রাস্তায় দাঁড়িয়ে সমর্থকদের সাথে শুভেচ্ছা বিনিময় করেন খালেদা জিয়া। মনোহরদী-ভৈরবেও ব্যানার-পোস্টার হাতে স্লোগান দেয় বিএনপি সমর্থকরা।

গাড়িবহর পথে বড় ধরণের কোন বাধার সম্মুখীন না হলেও বিভিন্ন স্থানে পুলিশ বিএনপি সমর্থকদের ওপর লাঠিচার্জ করেছে বলে অভিযোগ করেছেন বিএনপি নেতাকর্মীরা।

সোমবার সকাল সোয়া ৯টায় সিলেটের উদ্দেশে যাত্রা শুরু করেন বিএনপি চেয়ারপার্সন ও সাবেক প্রধানমন্ত্রী খালেদা জিয়া। খালেদা জিয়ার গাড়িবহর এখন সিলেটের পথে আছে। আর ঘন্টা দুয়েকের মধ্যেই তাঁর সিলেটে পৌঁছার কথা রয়েছে। সিলেট সার্কিট হাউজে যাত্রা বিরতি শেষে বিকেল ৪টায় খালেদা জিয়া হযরত শাহজালাল (র) ও হযরত শাহপরানের (র) মাজার জিয়ারত করবেন। এরপর সন্ধ্যা ৬টার সময় তিনি ঢাকার উদ্দেশে সিলেট ত্যাগ করবেন এবং রাত ১২টায় গুলশানের বাসভবনে পৌঁছাবেন।

বিএনপি চেয়ারপার্সনের এ সফরে তাঁর সঙ্গে রয়েছেন বিএনপির স্থায়ী কমিটির তিন সদস্য মির্জা আব্বাস, ড. মঈন খান ও আমির খসরু মাহমুদ চৌধুরী।

খালেদা জিয়ার একান্ত সচিব এবিএম আব্দুস সাত্তার স্বাক্ষরিত এক নোটিশে সিলেট জেলা প্রশাসন, পুলিশ কমিশনার, মেট্রোপলিটন পুলিশ সিলেটকে প্রয়োজনী ব্যবস্থা গ্রহণের জন্য অনুরোধ করা হয়েছে। এ নোটিশে পর্যাপ্ত নিরাপত্তাসহ প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের জন্য সকলের কাছে অনুরোধ করা হয়।

আপনার মন্তব্য

আলোচিত