সিলেটটুডে ডেস্ক

২৭ জুন, ২০১৮ ১১:৩৬

‘গ্রিন সিটি’ করার প্রতিশ্রুতি মেয়র জাহাঙ্গীরের

গাজীপুর সিটি কর্পোরেশন নির্বাচনে আওয়ামী লীগের প্রার্থী জাহাঙ্গীর আলম মেয়র নির্বাচিত হয়েছেন।

গাজীপুরকে গ্রিন সিটি বানানো এবং যানজট মুক্ত করার লক্ষে গাজীপুরবাসী নৌকা প্রতীকে জাহাঙ্গীরকে চার লাখ ১০ ভোট দিয়েছে। অপরদিকে বিএনপির মেয়র প্রার্থী হাসান উদ্দিন সরকার পেয়েছেন এক লাখ ৯৭ হাজার ৬১১ ভোট।

বুধবার (২৭ জুন) সকাল ৯টায় রিটার্নিং অফিস সূত্রে এ তথ্য জানা গেছে।

রিটার্নিং অফিস আরও জানায়, ৪২৫টি কেন্দ্রের মধ্যে ৯টি কেন্দ্র স্থগিত ঘোষণা করা হয়েছে। বাকি ৪১৬টি কেন্দ্রের ফলাফল ইতোমধ্যে আমাদের হাতে পৌঁছেছে। প্রাপ্ত তথ্য অনুযায়ী বিএনপি প্রার্থী হাসান উদ্দিন সরকারের চেয়ে আওয়ামী লীগের প্রার্থী জাহাঙ্গীর আলম দুই লাখ দুই হাজার ৩৯৯ ভোট বেশি পেয়েছেন।

এছাড়া হাতপাখা প্রতীকধারী নাসির উদ্দিন ২৬ হাজার ৩৮১ ভোট, মিনার প্রতীকধারী ফকলুর ১ হাজার ৬৫৯ ভোট, কাস্তে প্রতীকের রুহুল আমিন ৯৭৩ ভোট, মোমবাতি প্রতীকের জালাল উদ্দিন ১ হাজার ৮৬০ ভোট  এবং ঘড়ি প্রতীকের ফরিদ আহমেদ ১ হাজার ৬১৭ ভোট পেয়েছেন।

মঙ্গলবার সকাল ৮টায় ভোটগ্রহণ শুরু হয়ে চলে বিকেল ৪টা পর্যন্ত। নির্বাচনে ৫৭টি ওয়ার্ডের ৪২৫টি কেন্দ্রে ভোটগ্রহণ করা হয়। ৮ ঘণ্টা ভোটগ্রহণ চলাকালীন বিভিন্ন কেন্দ্রে অপ্রীতিকর কিছু ঘটনা ঘটলেও সম্পন্ন হয়েছে শান্তিপূর্ণভাবেই।

রিটার্নিং অফিসার ও আঞ্চলিক নির্বাচন কর্মকর্তা (ঢাকা অফিস) রকিব উদ্দিন মন্ডল জানান, নির্বাচনে মোট ৫৭ দশমিক ০২ শতাংশ ভোট পড়েছে। এরমধ্যে বৈধ ভোটের সংখ্যা ৬ লাখ ৩০ হাজার ১১১। বাতিলকৃত ভোটের সংখ্যা ১৮ হাজার ৬৩৮। মোট ভোট দিয়েছেন ৬ লাখ ৪৮ হাজার ৭৪৯ জন। অনিয়মের অভিযোগে স্থগিত করা হয়েছে ৯ কেন্দ্রের ভোট। সেখানে ভোটার ২৩ হাজার ৯৫৯ জন।

তিনি বলেন, জনগণ সুষ্ঠুভাবে তাদের ভোটাধিকার প্রয়োগ করেছেন। কোনো ধরনের অভিযোগ আসেনি। যে ৯টি কেন্দ্রে অভিযোগ এসেছিল সঙ্গে সঙ্গে ওই কেন্দ্রগুলো স্থগিত করা হয়।

এদিকে জয় সুনিশ্চিত জেনে গত রাত্রে সাংবাদিকদের জাহাঙ্গীর আলম বলেছেন, লাখ লাখ ভোটের ব্যবধানে গাজীপুরবাসী আমাকে জয়ের বন্দরে পৌঁছে দিয়েছে। দায়িত্ব গ্রহণের ৯০ দিনের মধ্যে গাজীপুরবাসীকে যানজটমুক্ত নগরী উপহার দেবো।

তিনি বলেন, এ জয় গাজীপুরবাসীর, এ জয় গ্রিন সিটির। আমি এই শহরকে গ্রিন সিটি বানাতে চাই। একইসঙ্গে আমাদের দুর্ভোগ-যানজটকে ৯০ দিনের মধ্যে সমাধান করা হবে।

আপনার মন্তব্য

আলোচিত