বেনাপোল প্রতিনিধি

১৫ এপ্রিল, ২০২০ ২৩:০৫

ভারত থেকে দেশে ফেরা আরও ৭৬ বাংলাদেশি প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টিনে

ভারতে থেকে আরও ৭৬ বাংলাদেশি নাগরিক দেশে ফিরেছেন বেনাপোল চেকপোস্ট দিয়ে। তাদের সবাইকে ১৪ দিনের জন্য যশোরের গাজীর দরগাহে প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টিনে রাখা হয়েছে। বেনাপোল ইমিগ্রেশন স্বাস্থ্যকেন্দ্রে ভারত ফেরতদের প্রাথমিক স্বাস্থ্য পরীক্ষা শেষে পুলিশ ও সেনাবাহিনীর তত্ত্বাবধানে কোয়ারেন্টিনে নেওয়া হয়। তবে স্বাস্থ্য পরীক্ষায় জানা গেছে আগত সবাই করোনাভাইরাসের ঝুঁকিমুক্ত।

বুধবার (১৫ এপ্রিল) সকাল থেকে সন্ধ্যা পর্যন্ত এসব বাংলাদেশি চিকিৎসা, ব্যবসা ও ভ্রমণ শেষে ভারতের পেট্রাপোল বন্দর হয়ে বেনাপোল বন্দরে আসেন। এ সময় স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের নির্দেশনায় ইমিগ্রেশনে স্বাস্থ্য পরীক্ষা শেষে তাদের কোয়ারেন্টিনে নেওয়া হয়।

বেনাপোল ইমিগ্রেশন স্বাস্থ্যকেন্দ্রের মেডিকেল অফিসার শুভঙ্কর কুমার মণ্ডল জানান, স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের নতুন নির্দেশনা রয়েছে ৬ এপ্রিল থেকে যারা ভারত থেকে ফিরবেন তাদের ১৪ দিন বাধ্যতামূলক প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টিনে থাকতে হবে। তবে এদের মধ্যে যারা জটিল রোগে আক্রান্ত তাদের জেলা সদর হাসপাতালে রাখা হচ্ছে।

করোনার সংক্রমণ রোধে গত ১৭ জানুয়ারি থেকে এ পথে ভারত থেকে আসা দেশ-বিদেশি পাসপোর্টধারী যাত্রীদের স্বাস্থ্য পরীক্ষা করছেন ইমিগ্রেশনের স্বাস্থ্য কর্মীরা। তবে তাদের প্রাথমিক স্বাস্থ্য পরীক্ষা শেষে এতদিন হোম কোয়ারেন্টিনে থাকার পরামর্শ দেওয়া হচ্ছিল। কিন্তু তারা বাড়িতে অনিয়ম করে চলছেন অভিযোগ আসায় বর্তমানে প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টিনে রাখার নির্দেশনা দেয় সরকার।

উল্লেখ্য, গত ৬ এপ্রিল থেকে এ পর্যন্ত ভারত ফেরতদের ১৪ দিনের জন্য প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টিনে রাখা হচ্ছে। এ পর্যন্ত ৪৮৭ জনকে বেনাপোল পৌর বিয়েবাড়ি ও যশোরে গাজীর দরগাহে প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টিনে রাখা হয়েছে।

আপনার মন্তব্য

আলোচিত