সিলেটটুডে ডেস্ক

১৯ এপ্রিল, ২০২০ ১৮:৪০

পথে পথে ক্ষুধার্তদের মাঝে খাদ্য বিতরণে রেড ক্রিসেন্ট চট্টগ্রাম

প্রাণঘাতী করোনাভাইরাসের সংক্রমণের এই সময়ে চট্টগ্রামে পথে পথে খাদ্যসামগ্রী বিতরণ করছে রেডক্রিসেন্ট সোসাইটি।

চলমান মানবিক সহযোগিতার কার্যক্রমের অংশ হিসেবে রোববার (১৯ এপ্রিল) যুব রেডক্রিসেন্ট, চট্টগ্রামের বাস্তবায়নে নগরীর আন্দরকিল্লা মোড়, লালদিঘি, কোতোয়ালি মোড়, নিউ মার্কেট মোড়, সদরঘাট, কদমতলী, পাঠানতুলী, চৌমুহনী, আগ্রাবাদ, বন্দর, স্টিলমিল, বড়পুল, ছোটপুল, সিআরবি, লালখান বাজার, দামপাড়া, পূর্ব নাসিরাবাদ, বহদ্দারহাট, চকবাজার, গণিবেকারী, রহমতগঞ্জ এলাকায় যুব স্বেচ্ছাসেবকরা কাজের সন্ধানে বের হওয়া মানুষ, ভাসমান মানুষ, পথে পথে ক্ষুধার্তদের মাঝে শুকনা খাবার ও পানি বিতরণ করেন।

বিজ্ঞাপন

বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটির ম্যানেজিং বোর্ড সদস্য ও চট্টগ্রাম জেলা ইউনিটের ভাইস চেয়ারম্যান ডা. শেখ শফিউল আজম ও সিটি রেড ক্রিসেন্টের ভাইস চেয়ারম্যান এম.এ.ছালাম এর তত্ত্বাবধানে এই কার্যক্রমে উপস্থিত ছিলেন যুব রেড ক্রিসেন্ট, চট্টগ্রামের যুব উপপ্রধান-২ মো. মঈনুল ইসলাম, সিনিয়র যুব সদস্য জ্যোতির্ময় ধর, প্রশিক্ষণ বিভাগীয় উপপ্রধান মাহফুজুর রহমান, যুব সদস্য মো. আবদুর রহমান অপি।

কোভিড ১৯ প্রতিরোধে প্রতিনিয়ত মানুষের সেবা দিয়ে থাকছে যুব স্বেচ্ছাসেবকরা। নিয়মিত কার্যক্রমের অংশ হিসেবে যুব রেড ক্রিসেন্ট, চট্টগ্রামের জীবাণুনাশক স্প্রে ছিটানো কার্যক্রম চলমান রয়েছে।

এছাড়াও চট্টগ্রাম জেলা কারাগারের প্রবেশপথে ইনফ্রা রেড থার্মোমিটারের মাধ্যমে কারা কর্তৃপক্ষ ও কয়েদী দর্শনার্থীদের শরীরের তাপমাত্রা পরীক্ষা ও জীবাণুনাশক স্প্রে ছিটানো হয়।

বিজ্ঞাপন

উল্লেখ্য, নিরাপত্তার উপর ভিত্তি করে যুব রেড ক্রিসেন্ট কার্যালয়ের প্রবেশপথে ইনফ্রা রেড থার্মোমিটারের মাধ্যমে যুব স্বেচ্ছাসেবকদের শরীরের তাপমাত্রা পরীক্ষা করা হয় এবং যুব স্বেচ্ছাসেবক, তাদের পরিবারের সদস্য ও জনসাধারণের সু-চিকিৎসা নিশ্চিত করা যায় তার জন্য যে সকল যুব সদস্য ডাক্তার রয়েছে তাদের নিয়ে ইতিমধ্যে একটি মেডিকেল টিম গঠন করা হয়। এসকল ডাক্তার ২৪ ঘণ্টা মোবাইল ফোনের মাধ্যমে তাদের চিকিৎসা সেবা প্রদান অব্যাহত রেখেছে।

আপনার মন্তব্য

আলোচিত