সিলেটটুডে ডেস্ক

২১ এপ্রিল, ২০২০ ১৭:৫৬

ফরিদপুরে দুইপক্ষের সংঘর্ষে নিহত ১, আহত ২৪, লুটপাট, ভাঙচুর

ফরিদপুরের ভাঙ্গায় আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য কাজী জাফরউল্লাহ ও স্থানীয় সংসদ সদস্য মজিবুর রহমান চৌধুরী ওরফে নিক্সনের সমর্থকদের মধ্যে সংঘর্ষের ঘটনা ঘটেছে। সংঘর্ষে ১ জন নিহত ও ২৪ জন আহত হয়েছেন। সংঘর্ষের সময় ১৬টি বাড়িতে হামলা, ভাঙচুর ও লুটপাটের ঘটনা ঘটে।

মঙ্গলবার সকাল সাড়ে ৮টার দিকে উপজেলার মানিকদহ ইউনিয়নের লক্ষ্মীপুর গ্রামে এ ঘটনা ঘটে। নিহত ব্যক্তির নাম শহীদ মাতুব্বর (৩৬)। তিনি লক্ষ্মীপুর গ্রামের মৃত জয়নাল মাতুব্বরের ছেলে।

জানা গেছে, লক্ষ্মীপুর গ্রামে আধিপত্য বিস্তার নিয়ে সাংসদ মজিবুরের সমর্থক শাহজাহান মাতুব্বরের সঙ্গে কাজী জাফরউল্লাহর সমর্থক মানিকদহ ইউপির স্থানীয় ওয়ার্ড আওয়ামী লীগের সভাপতি ও সাবেক ইউপি সদস্য ওসমান গনির দীর্ঘদিন ধরে বিরোধ চলে আসছে।

বিজ্ঞাপন

সোমবার রাতে শাহজাহানের তিন–চারজন সমর্থক পক্ষ ত্যাগ করে ওসমানের পক্ষে ভেড়েন। মঙ্গলবার সকালে শাহজাহানের সমর্থকেরা পক্ষত্যাগকারী ব্যক্তিদের বাড়িতে হামলা চালিয়ে ভাঙচুর করেন। এ ঘটনার জের ধরে সকাল সাড়ে ৮টার দিকে দুই পক্ষের কয়েক শ সমর্থক ঢাল, সড়কি, রামদা, শাবল ও ইটপাটকেল নিয়ে সংঘর্ষে লিপ্ত হন। শাহজাহানের সমর্থক শহীদ মাতুব্বরের মাথায় শাবলের আঘাত লাগে। গুরুতর আহত অবস্থায় ফরিদপুর জেনারেল হাসপাতালে আনার পথে তার মৃত্যু হয়।

সংঘর্ষে উভয় পক্ষের ২৪ জন আহত হন। ১৬টি বাড়িতে হামলা, ভাঙচুর ও লুটপাটের ঘটনা ঘটে। পরে ভাঙ্গা থানা থেকে একদল পুলিশ গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। সংঘর্ষে আহত ব্যক্তিদের ফরিদপুর জেনারেল হাসপাতাল এবং ভাঙ্গা ও সদরপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে। নিহত শহীদের লাশ পুলিশ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য ফরিদপুর মেডিকেল কলেজ হাসপাতালে পাঠিয়েছে।

ভাঙ্গা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শফিকুর রহমান বলেন, সংঘর্ষের খবর শুনে পুলিশ ঘটনাস্থলে গিয়েছিল। তারা সকাল সাড়ে নয়টার দিকে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। সংঘর্ষে একজন নিহত হয়েছেন। এ ব্যাপারে থানায় মামলার প্রস্তুতি চলছে। এলাকায় অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে।

আপনার মন্তব্য

আলোচিত