নিজস্ব প্রতিবেদক

১৪ জুন, ২০২০ ০১:৩১

করোনায় আক্রান্ত হয়েছেন সিলেটের ৭৮ চিকিৎসক

করোনাভাইরাসে সিলেট বিভাগে এ পর্যন্ত আক্রান্ত হয়েছেন ৭৮ জন চিকিৎসক। এছাড়া বিভাগের ৬৩ জন নার্স এবং ৯৯ জন স্বাস্থ্যকর্মীও এ ভাইরাসে আক্রান্ত হয়েছেন।

বাংলাদেশ মেডিকেল অ্যাসোসিয়েশন (বিএমএ) সূত্রে এ তথ্য জানা গেছে। শনিবার (১৩ জুন) বিএমএ'র পক্ষ থেকে চিকিৎসক-নার্সসহ স্বাস্থ্যকর্মীদের করোনা আক্রান্তের সংখ্যা ও মৃত্যুর পরিসংখ্যান প্রকাশ করা হয়।

পরিসংখ্যান অনুযায়ী সারাদেশে এ পর্যন্ত তিন হাজার ১৬৪ জন চিকিৎসক, নার্স ও অন্যান্য স্বাস্থ্যকর্মী করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন। আক্রান্তদের মধ্যে চিকিৎসক এক হাজার তিনজন, নার্স ৮৫৩ এবং স্বাস্থ্যকর্মী এক হাজার ৩০৮ জন। এ পর্যন্ত প্রাণ হারিয়েছেন ৩৩ জন চিকিৎসক।

করোনায় ঢাকা বিভাগে সর্বাধিক ৫৮৮ জন, বরিশাল বিভাগে ১৩, চট্টগ্রাম বিভাগে ১০৯, খুলনা বিভাগে ৫০, রাজশাহী বিভাগে ১৮, রংপুর বিভাগে ২৯ এবং ময়মনসিংহ বিভাগে ১১৮ জন চিকিৎসক আক্রান্ত হয়েছেন।

বিজ্ঞাপন



এছাড়া নার্সদের মধ্যে ঢাকা বিভাগে ৫০৩ জন, বরিশাল বিভাগে ১৮, চট্টগ্রাম বিভাগে ৭৯, খুলনা বিভাগে ২৬, রাজশাহী বিভাগে ২১, রংপুর বিভাগে ৩১, সিলেট বিভাগে ৬৩ এবং ময়মনসিংহ বিভাগে ১১৮ জন আক্রান্ত হন।

পরিসংখ্যান অনুসারে, ঢাকা বিভাগে ৫৫৮ জন, বরিশাল বিভাগে ১৭, চট্টগ্রাম বিভাগে ২৫৮, খুলনা বিভাগে ৭২, রাজশাহী বিভাগে ৩৪, রংপুর বিভাগে ৫১, সিলেট বিভাগে ৯৯ এবং ময়মনসিংহ বিভাগে ২১৯ জন স্বাস্থ্যকর্মী করোনায় আক্রান্ত হয়েছেন।

আপনার মন্তব্য

আলোচিত