সিলেটটুডে ডেস্ক

২৩ আগস্ট, ২০২০ ১২:৩৭

করোনায় সাংবাদিক ইউনিয়নের সাবেক সভাপতির মৃত্যু

সাংবাদিক ইউনিয়নের (ডিইউজে) সাবেক সভাপতি ও এনটিভির উপ-প্রধান বার্তা সম্পাদক মোহাম্মদ আবদুস শহিদ আর নেই।

রোববার (২৩ আগস্ট) বেলা পৌনে ১১টার দিকে বৈশ্বিক মহামারি করোনাভাইরাসে আক্রান্ত হয়ে রাজধানীর শেখ রাসেল মেমোরিয়াল গ্যাস্ট্রোলিভার হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তিনি মৃত্যুবরণ করেন।

এনটিভির হেড অব নিউজ জহিরুল আলম আবদুস শহিদের মৃত্যুর বিষয়টি নিশ্চিত করেছেন। আব্দুস শহীদের বয়স হয়েছিল ৬৩ বছর। তিনি স্ত্রী ও এক ছেলে রেখে গেছেন।

গত ২৫ জুলাই আব্দুস শহীদের কোভিড-১৯ পজিটিভ শনাক্ত হয়। শ্বাসকষ্ট বেড়ে যাওয়ায় ২৭ জুলাই তাকে রাজধানীর কুয়েত বাংলাদেশ মৈত্রী সরকারি হাসপাতালে ভর্তি করা হয়। অবস্থার অবনতি হলে ২৮ জুলাই আবদুস শহিদকে শেখ রাসেল গ্যাস্ট্রোলিভার ইনস্টিটিউট ও হাসপাতালের আইসিইউ ভর্তি করা হয়। সেখানেই চিকিৎসাধীন অবস্থায় রোববার তিনি মারা যান।

১৯৫৭ সালে লক্ষ্মীপুরের কমলনগর উপজেলার তোরাবগঞ্জ গ্রামে আব্দুস শহিদের। দীর্ঘ কর্মজীবনে এনটিভিসহ দেশের বিভিন্ন গণমাধ্যমে কাজ করেছেন তিনি। সাংবাদিকদের নেতৃত্বেও গুরুত্বপূর্ণ ভূমিকা রেখেছেন তিনি। ঢাকা সাংবাদিক ইউনিয়নের (ডিইউজে) একাংশের সভাপতিও ছিলেন তিনি।

এছাড়া তিনি জাতীয় প্রেসক্লাব ও ঢাকা রিপোর্টার্স ইউনিটিসহ সাংবাদিকদের বিভিন্ন সংগঠনের সঙ্গে যুক্ত থেকে সাংবাদিকদের অধিকার আদায়ে কাজ করে গেছেন।

আপনার মন্তব্য

আলোচিত