জগন্নাথপুর প্রতিনিধি

২৬ আগস্ট, ২০২০ ২২:৩১

জগন্নাথপুরে করোনায় আক্রান্ত ১৩৬ জন, ১২৫ জনই সুস্থ

সুনামগঞ্জের জগন্নাথপুরে নতুন করে আরও তিনজন করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন। এ নিয়ে জগন্নাথপুরে মোট আক্রান্তের সংখ্যা ১৩৬ জন। এর মধ্যে সুস্থ হয়েছেন ১২৫ জন।

জানা যায়, করোনা দেশের প্রথম করোনা রোগী সংক্রামন দেখা দেওয়ার পর সারা দেশের ন্যায় উপজেলা প্রশাসন কঠোরভাবে করোনা সংক্রামণ রোধে কঠোর অবস্থানে ছিলেন। বিশেষ করে দুই ঈদের সময় উপজেলার জনসাধারন অবাধে চলাফেরা ও মাস্ক সহ সামাজিক দূরত্ব বজায় না রাখা সহ স্বাস্থ্যবিধি না মানায় প্রতিদিন করোনা রোগে আক্রান্ত হচ্ছেন বলে অনেকেই মনে করেন। বিশেষ করে উপজেলার প্রাণ কেন্দ্র পৌর সভায় প্রতিদিন করোনা রোগে আক্রান্ত হচ্ছেন।

উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স সূত্রে জানা যায়, মঙ্গলবার (২৫ আগষ্ট) রাতে শাহজালাল বিশ্ববিদ্যালয়ের পিসিআর ল্যাব থেকে প্রকাশিত কোভিড-১৯ পরীক্ষার রির্পোটে উপজলোয় নতুন আরও ৩ জন ব্যক্তি করোনায় আক্রান্ত হয়েছেন। নতুন আক্রান্ত সবাই পৌরসভার বাসিন্দা।

বুধবার (২৬ আগষ্ট) উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স মেডিকেল অফিসার ডা. দেলোয়ারা ইয়াসমিন এর নেতৃত্বে একটি মেডিকেল টীম প্রাথমিক পরীক্ষা শেষে আক্রান্ত ব্যক্তিদের হোম আইসোলশনের রাখেন এবং চিকিৎসা সহ পরর্বতী স্বাস্থ্যর্বাতা প্রদান করেন। এছাড়াও আক্রান্ত পরিবারের সবাইকে শতভাগ হোম কোয়ারান্টাইনে থাকার নিদের্শ প্রদান করেন। এ সময় পৌরসভার প্যানেল মেয়র-১ সুহেল আহমদ। এছাড়াও মেডিকেল টীমে উপস্থিত ছিলেন স্বাস্থ্য সহকারী মো. রায়হান মিয়া সহ আরো অনেকেই।

জগন্নাথপুর উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. মধুসুধন ধর বিষয়টি নিশ্চিত করে বলেন, উপজেলায় এখন পর্যন্ত সর্বমোট ১৩৬ জন ব্যক্তি কোভিড-১৯ পজেটিভ হয়েছেন। এর মধ্যে সর্বমোট ১২৫ জন সর্ম্পূণ সুস্থ হয়ে স্বাভাবিক অবস্থায় ফিরেছেন এবং ১১ জন নিজেদের বাড়িতে হোম আইসোলশনে থেকে চিকিৎসাধীন আছেন।

আপনার মন্তব্য

আলোচিত