সিলেটটুডে ডেস্ক

০৩ অক্টোবর, ২০২০ ২০:৩৮

পাত্তা না দিয়ে করোনা আক্রান্ত তারা

করোনাভাইরাসকে (কোভিড-১৯) পাত্তা না দিয়ে বৈশ্বিক এই মহামারিকে নিয়ে নানা সময়ে বিতর্কিত মন্তব্য করা তিন বিশ্বনেতাই আক্রান্ত হয়েছেন এই ভাইরাসে। ব্রিটেনের প্রধানমন্ত্রী বরিস জনসন ও ব্রাজিলের প্রেসিডেন্ট জাইর বোলসোনারোর পর এবার আক্রান্ত হয়েছেন যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প।

এই তিন বিশ্বনেতার চালচলনে বেশ কিছু মিল আছে। তিনজনই কোভিড-১৯ রোগটিকে গুরুত্ব না দিয়ে আক্রান্ত হয়েছেন। প্রথম দুইজন সেরে ওঠে কিছুটা হলে তাদের আগের অবস্থান থেকে সরে আসলেও এখন হাসপাতালে থাকা ট্রাম্পের পরিণতি কী হয়, সেটিই দেখার বিষয়।

বিজ্ঞাপন

ব্রিটিশ প্রধানমন্ত্রী জনসনই প্রথম বড় কোনো বিশ্বনেতা যিনি কোভিড -১৯ রোগে আক্রান্ত হন। মার্চের শেষ দিকে তার শরীরে এই ভাইরাসের অস্তিত্ব ধরা পড়ার পর এপ্রিলে নিবিড় পরিচর্যা কেন্দ্রে (আইসিইউ) স্থানান্তরিত করতে হয়। বরিস সুস্থ হয়ে সংবাদমাধ্যমকে জানান, নির্ঘাত মৃত্যুর হাত থেকে ফিরে এসেছেন।

ব্রাজিলের প্রেসিডেন্ট বোলসোনারো জুলাইয়ের শুরুতে করোনায় আক্রান্ত হন। রোগটি নিয়ে কয়েক মাস উপহাস করার পরপরই সংক্রমিত হন তিনি। প্রায়ই মাস্ক ছাড়া রাষ্ট্রপতি ভবন থেকে বেরিয়ে আসতেন এবং মাস্ক ব্যবহারে লোকজনকে নিরুৎসাহিত করতেন!

বরিস ও বোলসোনারোর চেয়ে ট্রাম্পের আচরণ ছিল কয়েক গুণ বেশি বেপরোয়া। কর্মকর্তাদের চাপে অনেকটা বাধ্য হয়ে তিনি মাস্ক পরেন। আক্রান্ত হওয়ার পর এখন আছেন হাসপাতালে। হোয়াইট হাউজের এক সিক্রেট সার্ভিস এজেন্ট ওয়াশিংটন পোস্টকে জানিয়েছেন, ট্রাম্প তাদের নির্দেশনা না মানার কারণেই করোনায় আক্রান্ত হয়েছেন।

৭৪ বছর বয়সী মার্কিন প্রেসিডেন্টের কোলেস্টেরল বেশি। হার্টের সমস্যাও আছে বলে শোনা যায়।

আপনার মন্তব্য

আলোচিত