আন্তর্জাতিক ডেস্ক

৩০ অক্টোবর, ২০২০ ১৪:৪৫

ভারতে করোনা রোগীর সংখ্যা ৮০ লাখ ৮৮ হাজার ছাড়ালো

ভারতে গত ২৪ ঘণ্টায় করোনাভাইরাসে আক্রান্ত আরও ৪৮ হাজার ৬৪৮ জনকে শনাক্ত করা হয়েছে। এ নিয়ে ভারতে মোট শনাক্ত রোগীর সংখ্যা বেড়ে ৮০ লাখ ৮৮ হাজার ৮৫১ জনে দাঁড়াল। সংক্রমণের দিক থেকে বিশ্বের মধ্যে ভারতের অবস্থান বর্তমানে দ্বিতীয়তে।

একই সময়ে মারা গেছেন আরও ৫৬৩ জন। করোনায় আক্রান্ত হয়ে এখন পর্যন্ত দেশটিতে মৃত্যুবরণ করেছেন এক লাখ ২১ হাজার ৯০ জন। আর গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন ৫৭ হাজার ৩৮৬ জন। মোট সুস্থ হয়েছেন ৭৩ লাখ ৭৩ হাজার ৩৭৫ জন। ভারতে মোট শনাক্ত বিবেচনায় সুস্থতার হার ৯১ দশমিক ১৫ শতাংশ।

বিজ্ঞাপন

শুক্রবার (৩০ অক্টোবর) ভারতের স্বাস্থ্য মন্ত্রণালয়ের বরাত দিয়ে দেশটির সংবাদমাধ্যম এনডিটিভির প্রতিবেদনে এই তথ্য জানানো হয়েছে।

প্রতিবেদনে বলা হয়েছে, সবচেয়ে বেশি রোগী শনাক্ত হয়েছে মহারাষ্ট্রে। এরপর রয়েছে অন্ধ্র প্রদেশ, কর্ণাটক, তামিল নাড়ু, উত্তর প্রদেশ ও দিল্লিতে। দেশটিতে মোট শনাক্ত ৮০ লাখ ৮৮ হাজার ৮৫১ জনের মধ্যে বর্তমানে আক্রান্ত রয়েছেন পাঁচ লাখ ৯৪ হাজার ৩৮৬ জন।

ইন্ডিয়ান কাউন্সিল অব মেডিকেল রিসার্চের তথ্য অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় ভারতে ১১ লাখ ৬৪ হাজার ৬৪৮টি নমুনা পরীক্ষা করা হয়েছে। আর এখন পর্যন্ত পরীক্ষা করা হয়েছে ১০ কোটি ৭৭ লাখ ২৮ হাজার ৮৮টি নমুনা।

বিজ্ঞাপন

উল্লেখ্য, গত ৩০ জানুয়ারি ভারতে প্রথম করোনা আক্রান্ত রোগী শনাক্ত হয়। জনস হপকিনস ইউনিভার্সিটির করোনাভাইরাস রিসোর্স সেন্টারের তথ্য অনুযায়ী, সংক্রমণের দিক থেকে বর্তমানে বিশ্বে ভারতের অবস্থান দুই নম্বরে। ভারতের আগে রয়েছে যুক্তরাষ্ট্র ও পরে ব্রাজিল।

জনস হপকিনস ইউনিভার্সিটির সর্বশেষ তথ্য অনুযায়ী, বিশ্বব্যাপী করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন চার কোটি ৫০ লাখ ১৮ হাজার ৩৫৪ জন এবং মারা গেছেন ১১ লাখ ৮১ হাজার ২৭ জন। আর সুস্থ হয়েছেন তিন কোটি দুই লাখ ৯৮ হাজার ৭৫৬ জন।

আপনার মন্তব্য

আলোচিত