সিলেটটুডে ডেস্ক

০৭ নভেম্বর, ২০২০ ১৮:৩৬

করোনা আক্রান্ত কাসেমিরো-হ্যাজার্ড

নভেল করোনাভাইরাসে (কোভিড-১৯) আক্রান্ত হয়েছেন রিয়াল মাদ্রিদের ব্রাজিলিয়ান মিডফিল্ডার কাসেমিরো ও বেলজিয়ান উইঙ্গার এদেন হ্যাজার্ড।

গত সপ্তাহে স্প্যানিশ লা লিগায় হুয়েস্কাকে হারানোর পর উয়েফা চ্যাম্পিয়ন্স লিগে ইন্টার মিলানের বিপক্ষে দুর্দান্ত জয় পাওয়া লস ব্লাঙ্কোসদের এই দুই তারকা খেলোয়াড় ছাড়া দলটির বাকি খেলোয়াড়, কোচ ও অন্যান্য স্টাফদের করোনা পরীক্ষার ফল নেগেটিভ এসেছে।

শনিবার লা লিগার শিরোপাধারীদের পক্ষ থেকে বিষয়টি নিশ্চিত করা হয়েছে। অফিসিয়াল বিবৃতিতে তারা জানিয়েছে, ‘গতকাল শুক্রবার সকলের নিয়মিত কোভিড-১৯ পরীক্ষা করানোর পর কাসেমিরো ও হ্যাজার্ডের ফল পজিটিভ এসেছে।’

ক্লাবটি যোগ করেছে, ‘মূল দলের অন্যান্য খেলোয়াড়, কোচিং স্টাফ এবং ক্লাবের কর্মকর্তা-কর্মচারীদের মধ্যে যারা সরাসরি এই দুই ফুটবলারের সংস্পর্শে এসেছে, তাদের পরীক্ষার ফল নেগেটিভ এসেছে।’

গত মাসের শেষ দিকে চ্যাম্পিয়ন্স লিগে বরুসিয়া মনশেনগ্লাডবাখের বিপক্ষে ম্যাচ দিয়ে মাঠে ফেরেন হ্যাজার্ড। এর আগে আড়াই মাসেরও বেশি সময় চোটের কারণে খেলতে পারেননি তিনি। কিন্তু সুস্থ হয়ে না উঠতেই ফের চিকিৎসকের শরণাপন্ন হতে হচ্ছে ২৯ বছর বয়সী এই ফরোয়ার্ডকে।

এদিকে, হুয়েস্কার বিপক্ষে ম্যাচের পর ব্রাজিলিয়ান ডিফেন্ডার এদার মিলিতাওয়ের শরীরে করোনাভাইরাসের উপস্থিতির প্রমাণ মেলে। করোনার হানা ছাড়াও চোট ভোগাচ্ছে দলটিকে। সেই তালিকায় আছে দানি কারভাহাল, আলভারো ওদ্রিওজোলা ও নাচো ফার্নান্দেজের নাম।

রোববার রাতে লা লিগার গুরুত্বপূর্ণ ম্যাচে ভ্যালেন্সিয়ার মাঠে খেলতে নামবে জিনেদিন জিদানের দল। খেলা শুরু হবে বাংলাদেশ সময় দিবাগত রাত দুইটায়। সাত ম্যাচে ১৬ পয়েন্ট নিয়ে লিগের পয়েন্ট তালিকায় দ্বিতীয় স্থানে রয়েছে রিয়াল। এক ম্যাচ বেশি খেলে ১৭ পয়েন্ট নিয়ে সবার উপরে রয়েছে রিয়াল সোসিয়েদাদ। সমান ম্যাচে তিনে থাকা ভিয়ারিয়ালের অর্জন ১৫ পয়েন্ট। ১৪ পয়েন্ট নিয়ে চার, পাঁচ ও ছয়ে যথাক্রমে অ্যাতলেতিকো মাদ্রিদ, কাদিজ ও গ্রানাদা। ছয় ম্যাচে মাত্র ৮ পয়েন্ট নিয়ে বার্সেলোনার অবস্থান ১২ নম্বরে।

আপনার মন্তব্য

আলোচিত