সিলেটটুডে ডেস্ক

২২ ডিসেম্বর, ২০২০ ১৩:০০

সংশয় দূর করতে প্রকাশ্যে ভ্যাকসিন নিলেন বাইডেন

যুক্তরাষ্ট্রের নির্বাচিত প্রেসিডেন্ট জো বাইডেন ভ্যাকসিন গ্রহণ করেছেন। প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প করোনাভাইরাস নিয়ে নানা বিতর্কিত মন্তব্য করলেও গত নির্বাচনে তার প্রতিদ্বন্দ্বী বাইডেন টিকা নিয়ে জনগণকে আশ্বস্ত করেছেন।

মঙ্গলবার (২২ ডিসেম্বর) রয়টার্সের এক প্রতিবেদনে এমনটি জানা যায়।

প্রতিবেদনে উল্লেখ করা হয়, মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেন নিউইয়র্কের ডেলাওয়ার অঙ্গরাজ্যের একটি হাসপাতাল থেকে করোনাভাইরাসের ফাইজার-বায়োএনটেক টিকার প্রথম ডোজ গ্রহণ করেছেন।

এরআগে দেশটির জনগণের মধ্যে সংশয় দূর করেত জনসম্মুখে তিনি ভ্যাকসিন নেবেন বলে জানিয়েছিলেন।

এক অনুষ্ঠানে বাইডেন বলেন, ‘ভ্যাকসিন নেওয়ার ক্ষেত্রে সামনের সারিতে থাকার কোনও অভিপ্রায় আমার ছিল না। তবে আমি নিশ্চিত করতে চাই যে করোনার ভ্যাকসিনগুলো আমেরিকার জনগণের জন্য নিরাপদ।’

উইলমিংটনে সাংবাদিকদের বাইডেন বলেছেন, ‘‘একটা ব্যাপারে নিশ্চিত করে বলতে চাই যে, এটা নিরাপদ। যখন আমি নেব (ভ্যাকসিন), প্রকাশ্যে নেব’’।

প্রসঙ্গত, করোনাভাইরাসের টিকা দেশটিতে প্রথম যারা গ্রহণ করেছেন তাদের মধ্যে রয়েছেন নিবিড় পরিচর্যা কেন্দ্রে (আইসিইউ) কর্মরত এক নার্স। সান্দ্রা লিন্ডসে নামের ওই নার্স নিউ ইয়র্ক শহরের প্রথম ব্যক্তি হিসেবে সোমবার (১৪ ডিসেম্বর) সরাসরি প্রচারিত এক ভিডিও ইভেন্টে এই টিকা গ্রহণ করেন। তিনি সেখানকার লং আইল্যান্ড ইহুদি মেডিকেল সেন্টারে কাজ করেন।

আপনার মন্তব্য

আলোচিত