সিলেটটুডে ডেস্ক

২৪ ডিসেম্বর, ২০২০ ১৯:০৯

করোনায় সাবেক প্রতিমন্ত্রী আ খ ম জাহাঙ্গীরের মৃত্যু

করোনায় আক্রান্ত হয়ে মারা গেছেন সাবেক প্রতিমন্ত্রী আ খ ম জাহাঙ্গীর হোসাইন।

বৃহস্পতিবার (২৪ ডিসেম্বর) বিকালে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ে চিকিৎসাধীন অবস্থায় তিনি মারা যান।

আ খ ম জাহাঙ্গীর শেখ হাসিনার প্রথম সরকারে বস্ত্র ও পাট প্রতিমন্ত্রীর দায়িত্ব পালন করেছিলেন। তিনি কেন্দ্রিয় ছাত্রলীগের সাধারণ সম্পাদকও (১৯৮১-৮৩) ছিলেন।

আ খ ম জাহাঙ্গীর পটুয়াখালী-৩ (গলাচিপা-দশমিনা) আসন থেকে চার বার সংসদ সদস্য নির্বাচিত হয়েছিলেন। শেখ হাসিনার ১৯৯৬ সালের সরকারে বস্ত্র প্রতিমন্ত্রী ছিলেন তিনি।

ঢাকা বিশ্ববিদ্যালয়ের সাবেক শিক্ষার্থী আ খ ম জাহাঙ্গীর ছাত্রজীবন থেকেই রাজনীতিতে যুক্ত ছিলেন। ১৯৮১-৮৩ সালে ছাত্রলীগের সাধারণ সম্পাদক ছিলেন তিনি। পরে আওয়ামী লীগে যোগ দিয়ে ১৯৯১, ১৯৯৬ ও ২০০১ সালে সংসদ সদস্য হন তিনি।

২০০৭ সালে জরুরি অবস্থা জারির পর আওয়ামী লীগে সংস্কারপন্থি হিসেবে আ খ ম জাহাঙ্গীরের নামও আসে। ফলে ২০০৮ সালের নির্বাচনে তিনি দলের মনোনয়ন পাননি। পরে তিনি নিজের কাজের জন্য ‍ভুল স্বীকার করলে ২০১৪ সালের নির্বাচনে পুনরায় নৌকার মনোনয়ন পেয়ে সংসদ সদস্য হন। সর্বশেষ সংসদ নির্বাচনে তিনি মনোনয়ন না পেলেও তাকে আওয়ামী লীগের কেন্দ্রীয় কমিটির সদস্য করা হয়েছিল।

এদিকে সাবেক প্রতিমন্ত্রী ও প্রাক্তন সংসদ সদস্য আ খ ম জাহাঙ্গীর হোসাইন- এর মৃত্যুতে গভীর শোক ও দুঃখ প্রকাশ করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

এক শোক বার্তায় দুঃসময়ে বঙ্গবন্ধুর আদর্শ প্রতিষ্ঠায় বাংলাদেশ ছাত্রলীগের সাবেক এই সাধারণ সম্পাদকের সংগ্রাম এবং সাংগঠনিক দক্ষতার কথা শ্রদ্ধার সঙ্গে স্মরণ করেন প্রধানমন্ত্রী। তিনি আরও বলেন, আওয়ামী লীগ নেতা জাহাঙ্গীর হোসাইনের মৃত্যুতে দেশের রাজনৈতিক অঙ্গনে এক শূন্যতার সৃষ্টি হলো।

প্রধানমন্ত্রী মরহুমের আত্মার মাগফিরাত কামনা করেন এবং তার শোকসন্তপ্ত পরিবারের সদস্যদের প্রতি গভীর সমবেদনা জানান।

আপনার মন্তব্য

আলোচিত