আন্তর্জাতিক ডেস্ক

০৫ জানুয়ারি, ২০২১ ১২:৩১

বিশ্বে করোনায় মৃত্যু ১৮ লাখ ছাড়িয়েছে

বিশ্বে করোনাভাইরাসে আক্রান্ত মারা গেছেন সাড়ে ১৮ লাখের বেশি মানুষ। আক্রান্ত হয়েছেন আট কোটি ৫৬ লাখের বেশি। এ ছাড়া, সুস্থ হয়েছেন প্রায় চার কোটি ৮১ লাখ মানুষ।

মঙ্গলবার (৫ জানুয়ারি) জনস হপকিনস ইউনিভার্সিটির করোনাভাইরাস রিসোর্স সেন্টার এ তথ্য জানিয়েছে।

জনস হপকিনস ইউনিভার্সিটির রিসোর্স সেন্টারের সকাল সাড়ে নয়টার তথ্য অনুযায়ী, বিশ্বব্যাপী করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন আট কোটি ৫৬ লাখ ৪৪ হাজার ২২৪ জন এবং মারা গেছেন ১৮ লাখ ৫২ হাজার ২০৮ জন। এ ছাড়া, সুস্থ হয়েছেন চার কোটি ৮০ লাখ ৯৯ হাজার ৮১৮ জন।

বিজ্ঞাপন

করোনাভাইরাসে এখন পর্যন্ত সবচেয়ে বেশি আক্রান্ত ও মৃত্যু যুক্তরাষ্ট্রে। দেশটিতে আক্রান্ত হয়েছেন দুই কোটি আট লাখ সাত হাজার ৮১৮ জন এবং মারা গেছেন তিন লাখ ৫৩ হাজার ৩৮৮ জন।

যুক্তরাষ্ট্রের পর সবচেয়ে বেশি মৃত্যু দক্ষিণ আমেরিকার দেশ ব্রাজিলে। দেশটিতে আক্রান্ত হয়েছেন ৭৭ লাখ ৫৩ হাজার ৭৫২ জন, মারা গেছেন এক লাখ ৯৬ হাজার ৫৬১ জন এবং সুস্থ হয়েছেন ৬৯ লাখ ৫০ হাজার ৪৫ জন।

সংক্রমণের দিক থেকে দ্বিতীয় ও মৃত্যুর দিক থেকে তৃতীয়তে থাকা ভারতে আক্রান্ত হয়েছেন এক কোটি তিন লাখ ৫৬ হাজার ৮৪৪ জন, মারা গেছেন এক লাখ ৪৯ হাজার ৮৫০ জন এবং সুস্থ হয়েছেন ৯৯ লাখ ৭৫ হাজার ৯৫৮ জন।

বিজ্ঞাপন

মৃত্যুর সংখ্যার দিক থেকে চতুর্থতে রয়েছে মেক্সিকো। দেশটিতে করোনাভাইরাসে আক্রান্ত হয়ে এখন পর্যন্ত এক লাখ ২৭ হাজার ৭৫৭ জন মারা গেছেন। আক্রান্ত হয়েছেন ১৪ লাখ ৫৫ হাজার ২১৯ জন। এ ছাড়া, সুস্থ হয়েছেন ১১ লাখ পাঁচ হাজার ৮৩৪ জন।

ভাইরাসটির সংক্রমণস্থল চীনে আক্রান্ত হয়েছেন ৯৬ হাজার ২৪৬ জন, মারা গেছেন চার হাজার ৭৮৭ জন এবং সুস্থ হয়েছেন ৯০ হাজার ২১৩ জন।

এদিকে স্বাস্থ্য অধিদপ্তরের সর্বশেষ তথ্য অনুযায়ী, সোমবার পর্যন্ত বাংলাদেশে করোনাভাইরাসে আক্রান্ত পাঁচ লাখ ১৬ হাজার ৯২৯ জনকে শনাক্ত করা হয়েছে। মারা গেছেন সাত হাজার ৬৫০ জন। আর সুস্থ হয়েছেন চার লাখ ৬১ হাজার ৫১৫ জন।

আপনার মন্তব্য

আলোচিত