সিলেটটুডে ডেস্ক

১১ জানুয়ারি, ২০২১ ১৯:৫২

সাংবাদিক মিজানুর রহমান খান আর নেই

বিশিষ্ট সাংবাদিক ও প্রথম আলোর যুগ্ম সম্পাদক মিজানুর রহমান খান (৫৩) আর নেই। সোমবার (১১ জানুয়রি) সন্ধ্যায় রাজধানীর একটি বেসরকারি হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তিনি মৃত্যুবরণ করেন।

মিজানুর রহমান খান গত ২৭ নভেম্বর করোনাভাইরাসে আক্রান্ত হন। প্রথমে ঢাকার একটি বেসরকারি হাসপাতালে চিকিৎসা নেন। সেখানে সমস্যা বাড়লে সেখান থেকে গত ১০ ডিসেম্বর তাকে মহাখালীর ইউনিভার্সেল মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়। সেখানে তাকে নিবিড় পরিচর্যাকেন্দ্রে রেখে চিকিৎসা করা হয়। শারীরিক অবস্থার অবনতি হলে গত শনিবার বিকেলে তাকে লাইফ সাপোর্টে নেওয়া হয়। সোমবার সন্ধ্যা ছয়টা পাচ মিনিটে তাঁকে মৃত ঘোষণা করেন দায়িত্বরত চিকিৎসক।

হাসপাতালের ব্যবস্থাপনা পরিচালক ডা. আশীষ কুমার চক্রবর্তী গণমাধ্যমকে সত্যতা নিশ্চিত করেছেন।

তিন দশকেরও বেশি সময়ের সাংবাদিকতায় আইন-আদালত বিষয়ক লেখালেখির জন্য সব মহলে পরিচিত হয়ে ওঠেন মিজানুর রহমান খান।

মিজানুর রহমান খানের জন্ম ১৯৬৭ সালের ৩১ অক্টোবর, ঝালকাঠির নলছিটিতে। নয় ভাই-বোনের মধ্যে সবার বড় ছিলেন তিনি।

বরিশালে স্থানীয় পত্রিকার মাধ্যমে সাংবাদিকতা শুরু করেছিলেন মিজানুর রহমান খান। নব্বই দশকের শুরুর দিকে দৈনিক খবর পত্রিকায় কাজের মধ্য দিয়ে ঢাকায় সাংবাদিকতা শুরু করেন তিনি। এরপর বিভিন্ন সংবাদমাধ্যমে কাজ করেছেন। সর্বশেষ প্রথম আলোর যুগ্ম সম্পাদক হিসেবে দায়িত্ব পালন করছিলেন।

তার দুই ভাইও সাংবাদিকতায় আছেন। এক ভাই সিদ্দিকুর রহমান খান দৈনিক শিক্ষা ডটকমের সম্পাদক, আরেকজন সমকালের সিনিয়র রিপোর্টার এবং ঢাকা রিপোর্টার্স ইউনিটির সাধারণ সম্পাদক মসিউর রহমান খান।

আপনার মন্তব্য

আলোচিত