সিলেটটুডে ডেস্ক

০৩ এপ্রিল, ২০২১ ১৭:০১

দেশে ৫৮ মৃত্যুর দিনে শনাক্ত ৫ হাজার ৬৮৩ জন

দেশে করোনাভাইরাসের সংক্রমণ নিয়ে আরও ৫৮ জনের মৃত্যু হয়েছে।  এ নিয়ে দেশে করোনায় মৃতের সংখ্যা দাঁড়ালো ৯ হাজার ২১৩ জন। এদিকে গত ২৪ ঘণ্টায় ৫ হাজর ৬৮৩ জন করোনায় আক্রান্ত হয়েছেন। এ নিয়ে দেশে এখন পর্যন্ত মোট করোনা রোগীর সংখ্যা দাঁড়িয়েছে ৬ লাখ ৩০ হাজার ২৭৭ জনে।

শনিবার (৩ এপ্রিল) স্বাস্থ্য অধিদপ্তরের রোগ নিয়ন্ত্রণ শাখার পরিচালক ও সংক্রামক রোগ নিয়ন্ত্রণ বিভাগের লাইন ডিরেক্টর অধ্যাপক ডা. মো. নাজমুল ইসলামের স্বাক্ষরিত করোনা সংক্রান্ত নিয়মিত বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

সংবাদ বিজ্ঞপ্তির তথ্য অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় সারাদেশে সরকারি-বেসরকারি ২২৭টি ল্যাবে মোট নমুনা সংগ্রহ করা হয় ২৪ হাজার ১০০টি। গত ২৪ ঘণ্টায় পরীক্ষা করা এসব নমুনার মধ্যে ৫ হাজার ৬৮৩টি নমুনায় করোনা সংক্রমণের উপস্থিতি নিশ্চিত হয়েছে।

এছাড়া গত ২৪ ঘণ্টায় সারাদেশে করোনা সংক্রমণ থেকে সুস্থ হয়ে উঠেছেন ২ হাজার ৩৬৪ জন। এ নিয়ে দেশে এখন পর্যন্ত এই ভাইরাসের সংক্রমণ থেকে ৫ লাখ ৪৯ হাজার ৭৭৫ জন সুস্থ হয়ে উঠলেন। সংক্রমণ শনাক্ত বিবেচনায় সুস্থতার হার ৮৭ দশমিক ২৩ শতাংশ।

গত ২৪ ঘণ্টায় যে ৫৮ জন করোনা সংক্রমণ নিয়ে মারা গেছেন তাদের মধ্যে ৩৮ জন পুরুষ, ২০ জন নারী। তাদের সবাই হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা গেছেন।

এই ৫৮ জনের মধ্যে ৩৪ জনের বয়স ষাটোর্ধ্ব, ১৬ জনের বয়স ৫১ থেকে ৬০ বছরের মধ্যে। ৪১ থেকে ৫০ বছর ও ৩১ থেকে ৪০ বছর বয়সী চার জন করে মারা গেছেন এই সময়ে।

এই ৫৮ জনের মধ্যে ৩৯ জনই ঢাকা বিভাগের, ১২ জন চট্টগ্রাম বিভাগের। এছাড়া খুলনা বিভাগে তিন জন, বরিশাল বিভাগের দুই জন এবং রংপুর ও ময়মনসিংহ বিভাগের একজন করে মারা গেছেন।

আপনার মন্তব্য

আলোচিত